'অতি দ্রুত খালেদা জিয়ার এনজিওগ্রাম করার সিদ্ধান্ত'

'অতি দ্রুত খালেদা জিয়ার এনজিওগ্রাম করার সিদ্ধান্ত'

অতি দ্রুত খালেদা জিয়ার হৃদযন্ত্রের এনজিওগ্রাম করার সিদ্ধান্ত নিয়েছে এভারকেয়ার হাসপাতালের মেডিকেল বোর্ড।

শনিবার (১১ জুন) দুপুরে মেডিকেল বোর্ডের জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত হয় বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন।

তিনি বলেন, ম্যাডামের করোনারি হার্ট অ্যাটাক হয়েছে। মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নিয়েছে যে, অতি দ্রুত তার হৃদযন্ত্রে এনজিওগ্রাম করার। একইসঙ্গে মেডিকেল বোর্ড ম্যাডামকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে নিতে পরিবারের সদস্যদের ব্যবস্থা নিতে বলেছে।

কখন এনজিওগ্রাম করা হবে জানতে চাইলে বোর্ডের একজন চিকিৎসক জানান, দুপুর আড়াইটা নাগাদ এনজিওগ্রাম করার প্রস্তুতি নেয়া হয়েছে।

এর আগে সকাল সাড়ে ১০টায় এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ড বৈঠকে বসে। বৈঠকে বিএনপি চেয়ারপারসনের সর্বশেষ অবস্থা এবং তার হৃদযন্ত্রের বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টগুলো পর্যালোচনা করেন বিশেষ চিকিৎসকরা।

হাসপাতালেটির বিশেষ চিকিৎসক অধ্যাপক শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের এই মেডিকেল বোর্ডে হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক মোমিন-উজ জামান ও অধ্যাপক সামস মনোয়ারও রয়েছেন।

উল্লেখ্য, শুক্রবার (১০ জুন) দিবাগত রাতে গুলশানের বাসায় বেগম খালেদা জিয়া হঠাৎ অসুস্থবোধ করলে রাত তিনটায় ছোট ভাই শামীম এস্কান্দারের গাড়িতে করে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতাল নিয়ে যাওয়া হয়।

দলের চেয়ারপাসনের অসুস্থতার খবর পেয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রাতেই দ্রুত গুলশানে আসেন এবং চেয়ারপারসনকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করেন। হাসপাতালে ভর্তি হওয়ার পরপরই তাৎক্ষনিকভাবে খালেদা জিয়ার হৃদযন্ত্রের কয়েকটি পরীক্ষা করা হয়।

এদিকে, খালেদা জিয়ার আশু আরোগ্যকামনায় দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বিএনপি মহাসচিব। বলেন, ‘আমরা আল্লাহর কাছে দোয়া করি তিনি যেন তাকে সুস্থ করে দেন, আগের মতো তিনি যেন এই অবস্থা কাটিয়ে উঠবেন।

৭৬ বছর বয়সী খালেদা জিয়া বহু বছর ধরে আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।