সরকার নির্বাচিত নয় তাই জবাবদিহিতা নেই: মির্জা আলমগীর

সরকার নির্বাচিত নয় তাই জবাবদিহিতা নেই: মির্জা আলমগীর

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পাওয়ার প্ল্যান্টের মাধ্যমে হাজার হাজার কোটি টাকা পাচার হয়েছে। সামগ্রিকভাবে অর্থনীতি ও দেশের ভাগ্য ধ্বংস করে দিচ্ছে। সরকার নির্বাচিত নয় তাই জবাবদিহিতা নেই। সরকার ক্ষমতা পাকাপোক্ত করতে একটি একতরফা নির্বাচন করছে।

শুক্রবার (২২ জুলাই) রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে মিডিয়া সেলের উদ্যোগে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এদিন মির্জা ফখরুল বলেন, স্বাধীনতার ৫০ বছরেও এসে এখন মনে হচ্ছে আমরা স্বাধীন দেশ বিনির্মাণ করতে পেরেছি কিনা। ফ্যাসিস্ট সরকার সব গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে জোর করে রয়েছে ক্ষমতায়।

তিনি বলেন, আজ দেশের অর্থনীতি বেশ কঠিন সংকটে। করোনার সময় ভঙ্গুর অর্থনীতিকে কার্যকর রাখার জন্য কিছু প্রস্তাবনা দেই আমরা। যা কোনো কর্ণপাত করেনি সরকার। যে কারণে এখন অর্থনীতির ভয়াবহতা ফুটে উঠছে।

বিএনপি মহাসচিব আরও বলেন, বিদ্যুৎ উৎপাদনের নামে কুইক রেন্টারের নামে ভয়াবহ দুর্নীতি চলছে। যা চাপ সৃষ্টি করছে জনগণের ওপর। এছাড়া জ্বালানি তেল উত্তোলনের কোনো উপায়ও নেই।

সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান, বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন, সদস্য সচিব শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, শাম্মী আখতার, রুমিন ফারহানা, খায়রুল কবির খান, বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ উপস্থিত ছিলেন।