দেশে গণতন্ত্রের সংকট নেই, সংকট বিএনপির মনস্তত্ত্বে: কাদের

দেশে গণতন্ত্রের সংকট নেই, সংকট বিএনপির মনস্তত্ত্বে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, দেশের মানুষ কোনো বিপদে নেই। প্রকৃতপক্ষে বিএনপিকে নিয়েই দেশের মানুষ বিপদে আছে। আর দেশে বর্তমানে গণতন্ত্রের কোনো সংকটও নেই। সংকট বিএনপির মনস্তত্ত্বে।

মঙ্গলবার এক বিবৃতিতে ওবায়দুল কাদের এসব কথা বলেন। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যকে বিভ্রান্তিকর আখ্যা দিয়ে এই বক্তব্যের প্রতিবাদ জানান তিনি।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি সব সময় কৃত্রিম সংকটের গন্ধ পায়। তারা স্বাধীনতা গেল বলে হা-হুতাশের রাজনীতি করে। এই সংকট থেকে উত্তরণে বিএনপিকে তাদের অপরাজনীতির কৌশল পরিহার করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনা ও গণতান্ত্রিক মূল্যবোধকে ধারণ করে বিএনপি সঠিক পথে ফিরে আসলেই তা হবে দেশের রাজনীতির জন্য সহায়ক।

তিনি বলেন, জনগণ মনে করে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্বের জন্য বড় হুমকি হচ্ছে বিএনপি। মুক্তিযুদ্ধের মূল্যবোধ ও গণতন্ত্র বিএনপির হাতে নিরাপদ নয়। বিএনপি তাদের রাজনৈতিক দেউলিয়াত্ব ঘোচানোর জন্য কখন কী ঘটিয়ে বসে, তা নিয়ে জনগণ দুশ্চিন্তায় আছে।

'দেশ গভীর সংকটে আছে'- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সংকটে দেশ নয়, গভীর সংকটে আছে বিএনপি। সংকটে আছে তাদের পরাশ্রয়ী রাজনীতি।

তিনি বলেন, বিএনপি প্রতিদিন আন্দোলনের হুমকি দেয়। কিন্তু তাদের আন্দোলনের নেতা কে সেটাই তারা জানে না।