বরিশালে বিএনপির সমাবেশ চলছে, নেতাকর্মীদের ঢল

বরিশালে বিএনপির সমাবেশ চলছে, নেতাকর্মীদের ঢল

লাখো জনতার অংশগ্রহণে বরিশালে বিএনপির সমাবেশ তিন ঘণ্টা আগেই শুরু হয়েছে। দুপুর ২টায় সমাবেশ শুরুর কথা থাকলেও বেলা সাড়ে ১১টায় সমাবেশ শুরু হয়। বর্তমানে জেলা উপজেলা ও অংগসংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখছেন। সভায় প্রধান হিসাবে রয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জনতার চাপে বেশ আগেই জনসভা শুরুর কথা জানান মহানগর বিএনপির সদস্য সচিব মীর জাহিদুল কবির। যারা দূর দূরান্ত থেকে এসেছেন তাদের বাড়ি ফেরার সুবিধার্থে সময় এগিয়ে আনার কথা তিনি জানান।

সভা শুরু হলেও এখনও মিছিল সহকারে জনসভায় মানুষ আসছেন। মাঠে স্থান না পেয়ে তারা সড়কের ওপর বসে পড়েছেন। বেলস পার্ক ময়দান এখন জনসমুদ্রে পরিণত হয়েছে। মাঠে তিল ধারণের জায়গা নেই। রাস্তাঘাটও পরিপূর্ণ।

সভার আধাকিলোমিটার জুড়ে এখনও বিএনপির খণ্ড খণ্ড মিছিল চলছে।

এদিকে সমাবেশকে কেন্দ্র করে গতকাল রাত থেকেই বরিশালে পুলিশের ব্যাপক তৎপরতা শুরু হয়েছে। বিভিন্ন চেকপোস্ট বসানো হয়েছে। ওয়র্ড বিএনপি নেতারা অভিযোগ করেছেন, তাদের একাধিক কর্মীর উপর আজ সকালে হামলা হয়েছে। বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেয়া হয়েছে সমাবেশে না যেতে।

এদিকে গতকাল রাতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল, মজিবর রহমান সরোয়ার, মেজবাউদ্দিন ফরহাদসহ বেশ কয়েক নেতা হামলায় আহত নেতাদের বাসায় গিয়ে সাক্ষাত করেন।