আমরা আওয়ামী লীগকে সম্মানজনকভাবে বিদায় দিতে চাই: দুদু

আমরা আওয়ামী লীগকে সম্মানজনকভাবে বিদায় দিতে চাই: দুদু

বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আওয়ামী লীগ যদি মনে করে তারা ডাকলেই সবাই নির্বাচনে যাবে, এটা ভুলে যেতে হবে। আমরা তাদেরকে সম্মানজনকভাবে বিদায় দিতে চাই। আমরা এরশাদকে বলেছিলাম ভালোভাবে ক্ষমতা ছাড়েন, তিনি বিদায় নেন নাই। পরে তাকে খুব অপদস্তভাবে বিদায় নিতে হয়েছে।

মঙ্গলবার ঢাকার রিপোর্টার্স ইউনিটির সাগর রুনি মিলায়তনে বাংলাদেশ জাতীয়তাবাদী গণতন্ত্র পরিষদের উদ্যোগে এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

দুদু বলেন, এই দেশবাসী যে এতো বিপজ্জনক অবস্থায় আছে তা ব্যাখ্যা করা মুশকিল। অর্থনীতি, রাজনীতি, সংস্কৃতি সবদিক থেকেই আমাদের দেশটা নিশানা হারা দেশের পর্যায়ে চলে গেছে। এই দেশকে যদি রক্ষা করতে হয় তাহলে শুধু বিএনপি নয় ছোট-বড় সকল দল ও সংগঠনের সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে, এগিয়ে আসতে হবে। তাহলে এদেশের মানুষ ও এই দেশ মুক্তি পাবে।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীরা বিভিন্নভাবে উপহাস করেন। তারেক রহমানকে নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন- টেমস নদীর পাশে বসে কি আন্দোলন হবে। টেমস নদীর পাশে বসে যদি আন্দোলন না হয় তাহলে পাকিস্তানের কারাগারে বসে কিভাবে মুক্তিযুদ্ধ হয়? তিনি প্রশ্ন রেখে বলেন, এই ধরনের কথা আসলে তখন আপনারা কি বলবেন।

এই দেশ নির্বাচনের মাধ্যমে পরিবর্তন হবে এটা কেউ বিশ্বাস করে না মন্তব্য করে দুদু বলেন, পাকিস্তানিদেরকে আমরা হানাদার বলি, নৃশংস বলি, আসলে তারা তাই ছিলেন। কিন্তু তারা সত্তরের নির্বাচন সুষ্ঠু করেছিলেন।

যদিও ক্ষমতা হস্তান্তর করেন নাই। কিন্তু নির্বাচন সুষ্ঠু করেছিলেন। আর এই সরকার তো নির্বাচনই সুষ্ঠু করছে না, ক্ষমতা তো পরের বিষয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী গণতন্ত্র পরিষদের সভাপতি মোক্তার আখন্দের সভাপতিত্বে প্রতিবাদ সভায় আরো বক্তব্য রাখেন জিনাফ এর সভাপতি লায়ন মিয়া মোহাম্মদ আনোয়ার, মুসলিম লীগের মহাসচিব আবুল খায়ের, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।