আ’লীগের রাজনৈতিক মৃত্যুঘণ্টা বেজে গেছে : মান্না

আ’লীগের রাজনৈতিক মৃত্যুঘণ্টা বেজে গেছে : মান্না

আওয়ামী লীগের রাজনৈতিক মৃত্যুঘণ্টা বেজে গেছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, আর অনির্বাচিত সরকার ভোট না করে ক্ষমতায় থাকতে পারবে না।

শনিবার গণতন্ত্র মঞ্চের পদযাত্রা কর্মসূচির পূর্ব মুহূর্তে তিনি এ মন্তব্য করেন। যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে পদযাত্রা কর্মসূচির আয়োজন করে গণতন্ত্র মঞ্চ। এ পদযাত্রা কর্মসূচি জাতীয় প্রেস ক্লাবের সামনে থেকে শুরু হয়ে পল্টন দৈনিক বাংলা মোড় হয়ে মতিঝিলে গিয়ে শেষ হবার কথা রয়েছে।

অভিযোগ করে মান্না বলেন, ওরা (আওয়ামী লীগ) ভোট চোর, ওরা ডাকাত, ওরা মানুষ খুন করে, গোপনে ভোট চুরি করে কিন্তু স্বীকার করে না ওদের হৃদয় নাই।

অনেকে আমাকে প্রশ্ন করেন আপনাদের লড়াই শেষ হবে কবে এমন প্রশ্নের প্রতিউত্তরে তিনি বলেন, লড়াই আমাদের শেষ হবে। তবে এ সরকারের পতনের মধ্য দিয়ে। তাদেরকে (সরকার) পদত্যাগ করতে হবেই।

যুগপৎ আন্দোলনকে বাধাগ্রস্ত করতে আওয়ামী লীগ মহলা মহল্লায় পাহারাদার রেখেছে মন্তব্য করে নাগরিক ঐক্যের আহ্বায়ক বলেন, তাদেরকে পাহারাদারই থাকতে হবে, যারা পাহারাদারিতে আছেন তাদের প্রত্যেককেই জেলে ঢুকতে হবে।

তিনি বলেন, আওয়ামী লীগ উন্নয়নের কথা বলে কিন্তু আওয়ামী লীগ কোনো ভালো কাজটি করেছে? চালের দাম বৃদ্ধি করে, নিত্য প্রয়োজনীয় জিনিসের মূল্য বৃদ্ধি করে, শিক্ষাব্যবস্থা নিশ্চিত না করে, মানুষের জীবন ব্যবস্থা নিশ্চিত না করে। এটাকে কোনো উন্নয়ন বলা যায় না।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে বক্তব্য রাখেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ূম, ভাসানী অনুসারী পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বাবলু, গণ অধিকার পরিষদের রাশেদ খান প্রমুখ।