কিশোরগঞ্জে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত শতাধিক

কিশোরগঞ্জে বিএনপির সঙ্গে পুলিশের সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত শতাধিক

কিশোরগঞ্জে এক দফা দাবিতে বিএনপির পদযাত্রাকে ঘিরে পুলিশের সাথে সংঘর্ষ হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১২টার দিকে শহরের রথখোলা এলাকার ঈশাখাঁ রোডে এ সংঘর্ষের ঘটনায় দুই সাংবাদিক, বেশ কয়েকজন পুলিশ সদস্য ও বিএনপির শতাধিক নেতাকর্মী আহত হয়েছেন। এর মধ্যে বিএনপি ও অঙ্গসংগঠনের বেশ কয়েকজন নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছেন বলে জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলম জানিয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

স্থানীয় সূত্র জানায়, মঙ্গলবার বেলা সোয়া ১২টার দিকে জেলা শহরের গুরুদয়াল সরকারি কলেজ মাঠ থেকে জেলা বিএনপি শহরে পদযাত্রা বের করে। এর আগে জেলার ১৩টি উপজেলা ও ৮টি পৌরসভা কমিটির নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সেখানে জড়ো হন। পরে পদযাত্রা শুরু করা হয়। এতে নেতৃত্ব দেন জেলা বিএনপির সভাপতি মো. শরীফুল আলম, সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি লায়লা বেগম, সহ-সভাপতি শেখ মুজিবুর রহমান ইকবাল, রেজাউল করিম খান চুন্নু, এডভোকেট জালাল উদ্দিন, সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল, সাংগঠনিক সম্পাদক নাজমুল আলম ও আমিনুল ইসলাম আশফাক, জেলা যুবদল সভাপতি খসরুজ্জামান শরীফ, সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ সুমন, জেলা স্বেচ্ছাসেবক দল সাধারণ সম্পাদক আবু নাসের সুমন, জেলা ছাত্রদল সভাপতি মারুফ মিয়া প্রমুখ।

পদযাত্রাটি শহরের রথখোলা এলাকা অতিক্রম করার সময় নূর মসজিদ এলাকায় পুলিশের বাধার মুখে পড়ে। এ সময় নেতাকর্মীদের একটি অংশ পুলিশের বাধা উপেক্ষা করে শহরের আঠারোবাড়ি কাচারির দিকে এগিয়ে গেলে পুলিশ অপর অংশের নেতাকর্মীদের উপর লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করার চেষ্টা করে। এতে দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা পুলিশের দিকে ইট-পাটকেল নিক্ষেপ করে।

অন্যদিকে পুলিশ রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। এতে ঈশাখাঁ রোড এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।