তারুণ্যের সমাবেশ

সোহরাওয়ার্দীতে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা

সোহরাওয়ার্দীতে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা

বিএনপির তিন অঙ্গ-সংগঠনের উদ্যোগে আজ রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হবে তারুণ্যের সমাবেশ। সমাবেশে যোগ দিতে সকাল থেকেই বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে আসছেন। দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে শুরু হবে সমাবেশ। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ইতিমধ্যে ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় নেতারা ছাড়াও ঢাকার আশপাশের জেলাগুলোর অসংখ্য নেতাকর্মী সোহরাওয়ার্দী উদ্যানে এবং এর আশপাশে জড়ো হয়েছেন। তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিচ্ছেন।

এদিকে ঢাকায় তারুণ্যের সমাবেশকে কেন্দ্র করে রাতে সোহরাওয়ার্দী উদ্যানে মঞ্চ তৈরি হয়। রাত থেকেই সেখানে ভিড় করেন বিএনপি ও তার অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। রাত সাড়ে ১০টা দিকে সমাবেশস্থল পরিদর্শনে আসেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম, যুবদল সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এসএম জিলানী, সাধারণ সম্পাদক রাজীব আহসান, ছাত্রদলের সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ এবং সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল। এসময় তারা মঞ্চ তৈরির স্থান পরিদর্শন করেন এবং কর্মীদের বিভিন্ন দিক-নির্দেশনা দেন।