তারুণ্যের সমাবেশ

সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীদের ঢল

সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীদের ঢল

রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে তারুণ্যের সমাবেশ করছে বিএনপি। সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে ঢাকার বিভিন্ন ওয়ার্ড ও থানাসহ আশপাশের জেলা থেকে হাজার হাজার নেতাকর্মী আসছেন। তারা খালেদা জিয়ার মুক্তিসহ সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে সোহরাওয়ার্দী উদ্যান মুখর করে তুলেছেন।

এদিকে সোহরাওয়ার্দী উদ্যানের চারপাশ জনসমুদ্রে পরিণত হয়েছে। নেতাকর্মীরা সমাবেশে প্রবেশ করছেন মিছিল নিয়ে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি থেকে দোয়েল চত্বর পেরিয়ে একদিকে শাহবাগ, আরেকদিকে শিল্পকলা একাডেমি পর্যন্ত মিছিলের সারি গিয়ে ঠেকেছে। যার ফলে শাহবাগ থেকে মৎস্য ভবন পর্যন্ত যান চলাচল বন্ধ হয়ে গেছে।

শনিবার বেলা ২টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে তারণ্যের সমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হবে। বিএনপির তিন অঙ্গ ও সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল এই সমাবেশের আয়োজন করছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার রাত থেকে ঢাকার আশপাশের জেলার নেতাকর্মীরা সমাবেশস্থলে আসতে শুরু করেছেন। আজ সকাল থেকেই বিভিন্ন ঢাকাসহ জেলা থেকে ব্যানার, ফেস্টুন, লাল-সবুজ, হলুদসহ বিভিন্ন রঙের ক্যাপ পরে এবং জাতীয় পতাকা ও দলীয় পতাকা হাতে নিয়ে খন্ড খন্ড মিছিল নিয়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সোহরাওয়ার্দী উদ্যানে জড়ো হচ্ছেন। আর সময় যত যাচ্ছে সমাবেশস্থ ততই জনসমুদ্রে পরিণত হচ্ছে।

এদিকে সমাবেশকে ঘিরে শাহবাগ ও মৎস্য ভবনসহ সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশের এলাকায় কঠোর অবস্থানে রয়েছেন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সদস্যরা।

এছাড়া সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দায়িত্ব পালন করতে দেখা গেছে।

সমাবেশে সভাপতিত্ব করবেন জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সমাবেশ থেকে তিনি সরকার পতনের একদফার পরবর্তী কর্মসূচি আগামী ২৭শে জুলাই মহাসমাবেশের ঘোষণা দেবেন বলে জানা গেছে।