শনিরআখড়ায় বিএনপির কর্মসূচিতে পুলিশি বাধা, হামলা

শনিরআখড়ায় বিএনপির কর্মসূচিতে পুলিশি বাধা, হামলা

রাজধানীর প্রবেশমুখ শনিরআখড়ায় বিএনপির অবস্থান কর্মসূচি পালনের সময় বাধা দেয় পুলিশ। পুলিশি বাধা উপেক্ষা করে নেতা-কর্মীরা কর্মসূচি চালিয়ে যেতে চাইলে পুলিশ  তাদের সরিয়ে দিতে কাঁদানে গ্যাস শেল নিক্ষেপ করে। এরপর দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

সংঘর্ষ চলাকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।

শনিবার (২৯ জুলাই) বেলা সাড়ে ১১টা থেকে রাজধানীর মাতুয়াইল মেডিকেল এলাকায় বিএনপির নেতাকর্মীরা রাস্তা বন্ধ করে দেয়। এসময় পুলিশ কাঁদানে গ্যাস শেল নিক্ষেপ করে। পুলিশের সঙ্গে চলে বিএনপির নেতাকর্মীদের ধাওয়া পাল্টা ধাওয়া।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে বিএনপি নেতাকর্মীরা রাস্তা বন্ধ করে সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করতে থাকে। এ সময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য রাবারবুলেট ও টিয়ার গ্যাস শেল ছুড়ে বিএনপির নেতাকর্মীদের ছত্রভঙ্গ করার চেষ্টা করে। তখন পরিস্থিতি রণক্ষেত্রে রূপ নেয়।

বিএনপি-আওয়ামী লীগের অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে রাজধানীর সব প্রবেশমুখে অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। রাজধানীর গাবতলী, উত্তরা, যাত্রাবাড়ী ও কেরাণীগঞ্জে ঢাকার প্রবেশমুখে বাড়তি নিরাপত্তার জন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এসব প্রবেশমুখে দুই দলের নেতাকর্মীদের অবস্থান উপলক্ষে পুলিশের সতর্ক অবস্থান দেখা গেছে।