বেধড়ক পিটিয়েছে পুলিশ, বললেন গয়েশ্বর

বেধড়ক পিটিয়েছে পুলিশ, বললেন গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে জিজ্ঞাসাবাদের পর ছেড়ে দেওয়া হয়েছে। আজ শনিবার বিকেল সাড়ে তিনটার একটু আগে তাকে ছেড়ে দিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরপর ডিবি কার্যালয় থেকে পল্টনে তার নিজস্ব কার্যালয়ে যান বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য। পরে তিনি জানান, পুলিশের হামলার সময় তার মাথা ফেটে যায়। তাকে কোমর থেকে নিচ পর্যন্ত বেধড়ক পেটানো হয়েছে।

ডিএমপির জনসংযোগ শাখার উপকমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন বিকেল ৪টার দিকে বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘ধোলাইখাল থেকে আটক করে বিএনপিনেতা গয়েশ্বর চন্দ্র রায়কে জিজ্ঞাসাবাদের জন্য ডিবি কার্যালয় আনা হয়েছিল।’

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘পুলিশের হামলার সময় আমার মাথা ফেটে রক্তাক্ত হয়ে পড়েছি। পরে কোমর থেকে নিচ পর্যন্ত বেধড়ক পিটিয়েছে। সেখান থেকে পুলিশ ধরে নিয়ে রাজারবাগের পুলিশ হাসপাতালে চিকিৎসা দিওয়া হয়। পরে গোয়েন্দা পুলিশের কার্যালয়েও নেওয়া হয়েছিল। সেখান থেকে অফিসে দিয়ে গেল।’

শারীরিক অবস্থা এখন কেমন জানতে চাইলে গয়েশ্বর বলেন, ‘ইনজুরি হওয়ার পর সুস্থ হতে সময় লাগবে। এখন স্যালাইন দিতে হবে।'

এর আগে বেলা ১১টার কিছুক্ষণ পরে রাজধানীর ধোলাইখালে পুলিশের সঙ্গে বিএনপির নেতাকর্মীদের সঙ্গে পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের সময় দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে হেফাজতে নেয় পুলিশ। পরে তাকে জিজ্ঞাসাবাদের জন্য ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে আনা হয়।

এদিকে আজ বেলা ১১টার পর রাজধানীর ধোলাইখালে বিএনপির অবস্থান কর্মসূচিকে ঘিরে পুলিশ ও বিএনপির মধ্যে সংঘর্ষ শুরু হয়। সংঘর্ষের এক পর্যায়ে বিএনপি নেতাকর্মীদের সরে যেতে বলে পুলিশ। সেসময় তারা অবস্থান কর্মসূচি পালন নিয়ে অনড় অবস্থানের কথা জানায়। তখন বিএনপির নেতাকর্মীরা সরে না যাওয়ায় একপর্যায়ে কাঁদানে গ্যাস শেল নিক্ষেপ করে পুলিশ। জবাবে ইট-পাটকেল ছোড়েন অবস্থানকারীরা। বর্তমানে ধোলাইখাল এলাকায় কঠোর অবস্থানে রয়েছে পুলিশ। অন্যদিকে, পুলিশ থেকে কিছুটা দূরে অবস্থান নিয়ে স্লোগান দিয়ে যাচ্ছেন নেতাকর্মীরা।