নয়াপল্টনে হাঁটুসমান পানিতে সমাবেশ করছে বিএনপি

নয়াপল্টনে হাঁটুসমান পানিতে সমাবেশ করছে বিএনপি

বৃষ্টির মধ্যেই রাজধানীর নয়াপল্টনে বিএনপির প্রতিবাদ সমাবেশ শুরু হয়েছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানকে কারাদণ্ড দেয়ার প্রতিবাদে আজ দুপুর আড়াইটায় এই সমাবেশ শুরু হয়।

সকাল থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় বৃষ্টি হচ্ছে। নয়াপল্টন দলীয় কার্যালয়ের সামনের সড়কে বৃষ্টির পানি জমে গেছে। হাঁটুসমান পানিাতে দাঁড়িয়েই সমাবেশে অংশ নিয়েছেন দলটির কর্মী-সমর্থকরা।

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আয়োজিত এই সমাবেশে বক্তব্য দেবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সমাবেশ থেকে তিনি দলের পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন বলে আশা করা হচ্ছে।

এর আগে বৃষ্টির মধ্যেই সোয়া ১২টার দিকে নয়াপল্টনে বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে প্রথম মিছিলটি আসে ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির। এই মিছিলের নেতৃত্ব দেন ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী। এরপর দোহার নবাবগঞ্জ উপজেলার একটি মিছিল আসে। এই মিছিলের নেতৃত্ব দেন জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক। সাভার ও আশুলিয়া থেকে আসা মিছিলের নেতৃত্ব দেন ডা. দেওয়ান সালাউদ্দিন বাবু।

ধামরাই থেকে আসা মিছিলের নেতৃত্ব দেন তমিজ উদ্দিন। একই সঙ্গে ঢাকা মহানগরীর বিভিন্ন ওয়ার্ড-থানা থেকে মিছিল আসতে দেখা গেছে।