বিএনপির গণমিছিলে নেতাকর্মীদের ঢল

বিএনপির গণমিছিলে নেতাকর্মীদের ঢল

সরকারের পদত্যাগ ও বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি সহ একদফা দাবিতে যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে আজ শনিবার (৯ সেপ্টেম্বর) ঢাকায় আবারও গণমিছিল করছে বিএনপি। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি পৃথকভাবে এ কর্মসূচি পালন করছে। ইতিমধ্যে দুই মহানগরীর কর্মসূচিতে দলীয় নেতাকর্মীদের ঢল নেমেছে। বিএনপি ও অঙ্গসংগঠনের শীর্ষ নেতারা উপস্থিত আছেন।

সরকার পতনের একদফা দাবিতে ঘোষিত ঢাকা মহানগর উত্তর বিএনপি'র গণমিছিল রাজধানীর রামপুরা থেকে শুরু হয়েছে। আজ বেলা সাড়ে ৩টায় এ মিছিল শুরু হয়। মিছিলে বিপুল সংখ্যক নেতাকর্মী জড়ো হয়েছেন। মিছিলটি কাকরাইল থেকে রামপুরা ব্রিজ পেরিয়ে বাড্ডায় গিয়ে ঠেকেছে।

অন্যদিকে কমলাপুর থেকে শুরু হয়ে পীরজঙ্গি মাজার, আরামবাগ, ফকিরাপুল মোড় হয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আসতে শুরু করেছে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি নেতাকর্মীরা।

'সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তি, নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার গঠন, নির্বাচন কমিশন পুনর্গঠন করে তার অধীনে অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু, অংশগ্রহণমূলক নির্বাচনের ব্যবস্থা, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীর মুক্তি, মিথ্য গায়েবী মামলা প্রত্যাহার, ফরমায়েশী সাজা বাতিল, সংবিধান ও রাষ্ট্রব্যবস্থার গণতান্ত্রিক সংস্কারের মাধ্যমে জনগণের অর্থনৈতিক মুক্তি, ভোটাধিকার এবং গণতন্ত্র পুন:প্রতিষ্ঠার এক দফা দাবিতে' এ গণমিছিল অনুষ্ঠিত হচ্ছে।

মিছিলটি রামপুরা থেকে মালিবাগ মৌচাক কাকরাইল হয়ে নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হবে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এদিকে বেলা দেড়টা থেকে ব্যানার ও ফেস্টুন নিয়ে ঢাকা মহারগর উত্তর বিএনপি ও দলটির অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা আসতে শুরু করেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের ভিড়ও বাড়ছে। উত্তরের বিভিন্ন ইউনিট ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা আসছেন দলে দলে। এসময় সরকার বিরোধী বিভিন্ন স্লোগানে গণমিছিল প্রাঙ্গণ মুখরিত করেন তুলেন তারা।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে মিছিলে বিএনপি নেতা আবদুল আউয়াল মিন্টু, ডা. জাহিদ হোসেন, জয়নাল আবেদীন ফারুক, আতাউর রহমান ঢালী, আহমেদ আজম খান, ডা. হারুনুর রশিদ, কায়সার কামাল, নাজিমুদ্দিন আলম, মোস্তাফিজুর রহমান বাবুল, আমিনুল হক, মামুন হাসান, প্রমুখ উপস্থিত রয়েছেন।