মার্কিন পর্যবেক্ষকদের সুপারিশ যুক্তিযুক্ত, তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা ছাড়ুন: এবি পার্টি

মার্কিন পর্যবেক্ষকদের সুপারিশ যুক্তিযুক্ত, তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা ছাড়ুন: এবি পার্টি

মার্কিন পর্যবেক্ষকদের সুপারিশকে যুক্তিযুক্ত মনে করে আমার বাংলাদেশ পার্টি (এবি পার্টি)। পর্যবেক্ষক দলের সুপারিশ মেনে কার্যকর রাজনৈতিক দলগুলোর নিবন্ধন প্রদান এবং অবিলম্বে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা ছাড়ার জন্য তারা সরকারের প্রতি আহ্বান জানিয়েছে।

বুধবার দুপুর সাড়ে ১২ টায় বিজয়নগরস্থ এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে ব্রিফিংকালে এই আহ্বান জানান দলের নেতারা।

দলটির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, বাংলাদেশ আজ জাতীয় জীবনের একটি সন্ধিক্ষণে এসে উপস্থিত হয়েছে। যারা অবৈধভাবে ক্ষমতা দখল করে বসে আছে তারা কথায় কথায় সংবিধানের দোহাই দেয়। যখন গোটা বিশ্বের গণতান্ত্রিক রাষ্ট্রসমূহ বাংলাদেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানসমূহকে বাঁচাতে এগিয়ে এসেছেন তখন সরকার একগুঁয়েমি করে হুংকার দিচ্ছে তারা কাউকে পরোয়া করে না। আওয়ামী লীগ আজ দেশকে উত্তর কোরিয়ার মতো বিশ্ব থেকে বিচ্ছিন্ন করে ফেলতে চাইছে, যা একটি গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে আমরা হতে দিতে পারি না। তিনি বলেন, আমেরিকা, ইউরোপীয় ইউনিয়নসহ দেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য যারা ভূমিকা রাখছে তাদেরকে আমরা সাধুবাদ জানাই। তিনি বলেন, এই দলান্ধ নির্বাচন কমিশনের অধীনে কোনোভাবেই একটি সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। নির্বাচন কমিশন সরকারের ইচ্ছা অনিচ্ছা বাস্তবায়নের এজেন্টে পরিণত হয়েছে। সরকারের পদত্যাগের পাশাপাশি নির্বাচন কমিশনকে পুনর্গঠন করারও দাবি জানান তিনি।

এবি পার্টির সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু বলেন, অতীতের স্বৈরাচারদের তুলনায় বর্তমান সরকার বহুগুণ বেশি ভুল করছে।

একের পর এক ভুলের কারণে তাদেরকে চড়া মাশুল গুনতে হবে। সীমাহীন দুর্নীতি ও দু:শাসনের মাধ্যমে তারা শ্রেণিবৈষম্য উস্কে দিয়ে নিজেদের বিপজ্জনক পতনের প্রেক্ষাপট তৈরি করছে। তিনি বলেন মার্কিন পর্যবেক্ষকগণ সবার সাথে কথা বলেছে। এবি পার্টিসহ সক্রিয় কার্যকর দলগুলোকে নিবন্ধন না দেয়ার বিষয়টি আন্তর্জাতিক মহলকেও ক্ষুব্ধ ও বিস্মিত করেছে। তারা পরিস্থিতি পর্যালোচনা করে যে ৫ দফা সুপারিশ দিয়েছে তা খুবই যুক্তিযুক্ত। তিনি মার্কিন পর্যবেক্ষকদের সুপারিশ মেনে রাজনৈতিক দলগুলোর নিবন্ধন দেয়ার এবং অবিলম্বে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা ছাড়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

এ সময় আরও উপস্থিত ছিলেন দলের ঢাকা মহানগর দক্ষিণ আহ্বায়ক বিএম নাজমুল হক, সিনিয়র সহকারী সদস্যসচিব আনোয়ার সাদাত টুটুল, যুব পার্টির আহ্বায়ক এবিএম খালিদ হাসান, সহকারী সদস্যসচিব এম আমজাদ খান সহ কেন্দ্রীয় ও মহানগর নেতৃবৃন্দ।