নেতাকর্মীদের মুক্তির দাবিতে হেফাজতের আল্টিমেটাম

নেতাকর্মীদের মুক্তির দাবিতে হেফাজতের আল্টিমেটাম

হেফাজতের কারাবন্দি নেতাকর্মীদের মুক্তি, ২০১৩ সাল থেকে এখন পর্যন্ত নেতাকর্মীদের নামে সব মিথ্যা মামলা প্রত্যাহার এবং হেফাজতে ইসলামের ১৩ দফা দাবি বাস্তবায়নে ৭ দাবিসহ নতুন কর্মসূচি ঘোষণা করেছে সংগঠনটি। বুধবার (২৫ অক্টোবর) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মঞ্জুরুল ইসলাম আফিন্দী। হেফাজতে ইসলাম বাংলাদেশের কর্মসূচির মধ্যে রয়েছে, আগামী ৩০ নভেম্বরের মধ্যে কারাবন্দী হেফাজতের সব নেতাকর্মীর মুক্তি ও হেফাজত নেতাকর্মীদের নামে সব মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

এছাড়া আগামী ৩ মাসের মধ্যে সারা দেশে হেফাজতে ইসলামের জেলা, উপজেলা ও মহানগর কমিটি গঠন করা হবে এবং আগামী ৩১ ডিসেম্বরের মধ্যে চট্টগ্রাম, সিলেট, বি-বাড়িয়া, নারায়ণগঞ্জ ও গাজীপুরে শানে রেসালাত সম্মেলন করা হবে। পর্যায়ক্রমে অন্য সব জেলাতেও অনুষ্ঠিত হবে।

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে ওলামা মাশায়েখ সম্মেলনের ঘোষণা পত্র পাঠ করেন হেফাজতের মহাসচিব মাওলানা সাদিকুর রহমান।

ঘোষণা পত্রে ফিলিস্তিনে ইহুদীবাদী ইসরাইলের হামলা ও নির্বিচারে নিরীহ নারী-শিশু ও পুরুষদের হত্যার তীব্র নিন্দা জানানো হয়। সেই সঙ্গে ইসরাইলের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করার কথা বলা হয়। এ ছাড়া আগামী ৩০ নভেম্বরের মধ্যে গ্রেপ্তার সব নেতাকর্মীদের মুক্তি দেয়ার কথা বলা হয়। আমিরের লিখিত বক্তব্য পড়ে শোনান আল্লামা আজিজুল হক ইসলামাবাদী।