জামায়াতের প্রচার সম্পাদক মতিউর রহমান আকন্দ আটক

জামায়াতের প্রচার সম্পাদক মতিউর রহমান আকন্দ আটক

জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় প্রচার সম্পাদক মতিউর রহমান আকন্দকে পুলিশ বুধবার আটক করেছে বলে দলটির পক্ষ থেকে জানানো হয়েছে।

জামায়াতের সূত্রগুলো জানিয়েছে, পুলিশ আজ বেলা সোয়া ১১টার দিকে ঢাকার উত্তরা এলাকায় মতিউর রহমান আকন্দের বাসা থেকে তাকে আটক করে নিয়ে যায়। এর আগে তার বাসা পুলিশ ঘিরে রেখেছিল।

জামায়াত নেতা মতিউর রহমানকে পুলিশ বাসা থেকে আটকের পর তাকে একটি অ্যাম্বুলেন্সে করে নিয়ে যায় বলে দলটির সূত্রে জানানো হয়েছে।

জামায়াতের সূত্রগুলো আরও বলছে, সম্প্রতি তাদের এই নেতার ওপেন হার্ট সার্জারি করা হয়েছে। মতিউর রহমান অসুস্থ। আজ সকালে তিনি হাসপাতালে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। সে সময় পুলিশ এসে তাকে আটক করে এবং অ্যাম্বুলেন্সে করে নিয়ে যায়।

সরকারের পদত্যাগের এক দফা দাবিতে বিএনপিসহ বিভিন্ন দল ও জোট যুগপৎ আন্দোলন করছে। সেই আন্দোলনের শেষ পর্যায়ে বিএনপি ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ ডেকেছে।

বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে না থাকলেও জামায়াত ২৮ অক্টোবর ঢাকায় শাপলা চত্বরে মহাসমাবেশের কর্মসূচি দিয়েছে। এমন পটভূমিতে জামায়াত নেতা মতিউর রহমানকে আজ আটক করা হলো বলে জামায়াত অভিযোগ করেছে।এই আটকের ব্যাপারে তাৎক্ষণিকভাবে পুলিশের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।