পাবনায় রাতভর অভিযানে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী গ্রেপ্তার

পাবনায় রাতভর অভিযানে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মী গ্রেপ্তার

পাবনায় রাতভর অভিযান চালিয়ে বিএনপির অর্ধশতাধিক নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। বিএনপির দাবি ঢাকায় মহাসমাবেশকে কেন্দ্র করে তাদের গ্রেপ্তার করা হয়। তবে পুলিশ বলছে, গণগ্রেপ্তার নয়, যাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে বা সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে তাদেরকেই গ্রেপ্তার করা হয়েছে।

বুধবার রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত জেলার সকল থানা এলাকায় অভিযান চালিয়ে এই গ্রেপ্তার করা হয়। পাবনা পুলিশ এর নির্ভরযোগ্য সূত্র গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছে। তবে নির্দিষ্ট কতজনকে গ্রেপ্তার করা হয়েছে, তা জানানো হয়নি। তবে বিএনপির নেতাকর্মীদের তথ্য মতে, অর্ধশতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছে পাবনা জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি ও পাবনা পৌর বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব তৌফিক হাবিব, আটঘরিয়া উপজেলা মৎস্যজীবী দলের সভাপতি ফরিদ এবং আতাইকুলা ও আর আতাইকুলা ইউনিয়ন এর ছাত্রদলের সাবেক সভাপতি শান্ত ও মাধপুরের বিএনপি নেতা সোলাইমান, বেড়া পৌর ছাত্রদলের আহ্বায়ক মো. ফারুক আহমেদ জনি, হাটুরিয়া নাকালিয়া ইউনিয়ন বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আবু সাইদ, নতুন ভারেঙ্গা ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মো. দুলাল সহ জেলায় অর্ধশতাধিক নেতাকর্মী।

পাবনা জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট মাকসুদুর রহমান মাসুদ খন্দকার বলেন, অনেক নেতাকর্মীদের নামে গ্রেপ্তারি পরোয়ানা নেই, অনেকেই জামিনে রয়েছেন। তারপরও তাদের গণগ্রেপ্তার করা হচ্ছে। ঢাকায় আমাদের মহাসমাবেশকে বাধাগ্রস্ত করতে এই গ্রেপ্তার অভিযান চলছে। পাবনা পুলিশ সুপার আকবর আলী মুন্সী বলেন, গণগ্রেপ্তার করলে তো অনেকেই গ্রেপ্তার হতেন। যাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে, আগে মামলা রয়েছে বা সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে তাদেরকেই কেবলমাত্র গ্রেপ্তার করা হয়েছে।