মির্জা ফখরুলকে আটকের সময় কী ঘটেছিল, জানালেন স্ত্রী

মির্জা ফখরুলকে আটকের সময় কী ঘটেছিল, জানালেন স্ত্রী

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে আটকের পূর্ব সময়টায় কী ঘটেছিল তা সাংবাদিকদের কাছে তুলে ধরেছেন তার স্ত্রী রাহাত আরা বেগম।

রোববার সকালে রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালের কাছে ‘দিলরুবা’ এপার্টমেন্ট থেকে বিএনপি মহাসচিবকে আটক করে নিয়ে যায় পুলিশ ও ডিবি সদস্যরা। পরে সাংবাদিকদের কাছে সে সময়ের ঘটনার বর্ণনা দেন তার স্ত্রী।

রাহাত আরা বেগম বলেন, সকালে যখন পুলিশ ও ডিবি সদস্যরা আসলেন তখন আমরা চা খাচ্ছিলাম। এসে প্রথমে বললেন, স্যার আপনার সঙ্গে কথা বলবো। কিছু কথাবার্তা বলে নিচে চলে গেলো। যাওয়ার সময়ে বাসার ভেতরে সিসি ক্যামেরার ডিভাইস এবং এই এপার্টমেন্টের নিচের সিসি ক্যামেরার ডিভাইস নিয়ে গেছে। আমার যতটুকু ধারণা তারা নিচেই ছিল। দশ মিনিট পর আবার আসলো যে, স্যার আপনাকে আমাদের সঙ্গে যেতে হবে। উপরের অর্ডার আছে।

কোথায় নিয়ে গেছে বলেছে কি না জানতে চাইলে তিনি বলেন, না কিছু বলেনি। ডিবির লোকও ছিল, পুলিশও ছিল। তিনি আরও বলেন, এভাবে নিয়ে যাওয়ার কোনো কারণ দেখি না।

তিনি প্রচণ্ড অসুস্থ। এটা বাইরের কেউ বুঝবেন না। প্রচণ্ড কাঁশি, ফুসফুসে সমস্যা। বাংলাদেশে ট্রিটমেন্ট করেন, সিঙ্গাপুরেও গিয়েছিলেন। কিন্তু এভাবে যে তাকে নিয়ে যাবে, এটা আামি কল্পনা করতে পারি নাই, আমি মেনে নিতেই পারছি না। আমি আশা করবো যতটা সম্ভব তাদের কথা বার্তা যা আছে সেগুলো সেরে তাকে আবার ফেরত দিয়ে যাবেন। এইটুকু অন্তত আশা করতে পারি। তার যে অসুস্থতা সেখানে তার থাকার কথা না।