সিলেটের সাবেক মেয়র আরিফের বাসায় ককটেল হামলার ঘটনায় রিজভীর নিন্দা

সিলেটের সাবেক মেয়র আরিফের বাসায় ককটেল হামলার ঘটনায় রিজভীর নিন্দা

সিলেট সিটি করপোরেশনের সাবেক মেয়র আরিফুল হক চৌধুরীর বাসায় দুষ্কৃতিকারীদের ককটেল হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার সকালে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ নিন্দা জানান তিনি।

তিনি বলেন, গত ২১ নভেম্বর রাত সাড়ে ৮টায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আরিফুল হক চৌধুরীর সিলেটের বাসভবনে দুষ্কৃতিকারীরা মূহুর্মূহ ককটেল হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন একতরফাভাবে অনুষ্ঠিত করার মাধ্যমে আবারও জোর করে ক্ষমতা দখলের জন্য আইন-শৃঙ্খলা বাহিনী, জনপ্রশাসন ও দলীয় সন্ত্রাসীদের সমন্বয়ে সেনাদল তৈরি করেছে বর্তমান ফ্যাসিস্ট শাসকগোষ্ঠী। আর এজন্যই সারাদেশকে সন্ত্রাসের অভয়ারণ্যে পরিণত করা হয়েছে।

রুহুল কবির রিজভী বলেন, দেশের জনগণ এবং বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতাকর্মীদের ভয় পাইয়ে দিতে শুরু হয়েছে সন্ত্রাসী হামলা, মামলা, গুম, খুন ও গ্রেপ্তারের মতো নির্মম কর্মকাণ্ড। এছাড়াও শুরু হয়েছে বিএনপি’র সিনিয়র নেতাদের বাড়িতে বাড়িতে হামলা ও বোমা বিস্ফোরণের কাপুরুষোচিত ও ন্যাক্কারজনক ঘটনা। এরই ধারাবাহিকতায় আরিফুল হক চৌধুরী’র বাসায় ককটেল বিস্ফোরণ ঘটানো হয়েছে।

সরকারের উদ্দেশে তিনি বলেন, এভাবে ভীতির পরিবেশ তৈরি করে আগামী নির্বাচন একতরফাভাবে করতে দিবে না দেশের জনগণ। জনগণের ক্ষমতাকে অস্বীকার ও জনদাবিকে অগ্রাহ্য করে বিশ্বের কুখ্যাত স্বৈরাচাররাও নিজেদের পতন ঠেকিয়ে রাখতে পারেনি, আওয়ামী শাসকগোষ্ঠীও পারবে না। দেশে মানুষের ভোটাধিকার ও মৌলিক মানবাধিকার প্রতিষ্ঠার যে সংগ্রাম শুরু হয়েছে তাতে নামসর্বস্ব কতিপয় রাজনৈতিক দলকে নিয়ে আওয়ামী শাসকগোষ্ঠীর নির্বাচনী মাস্টারপ্ল্যান তাসের ঘরের মতো ভেঙ্গে পড়বে।

আরিফুল হক চৌধুরী’র বাসভবনে ককটেল বিস্ফোরণকারী আওয়ামী সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর আহ্বান জানান রিজভী।