অবরোধের সমর্থনে বগুড়ায় রাস্তা বন্ধ করে বিএনপির মিছিল

অবরোধের সমর্থনে বগুড়ায় রাস্তা বন্ধ করে বিএনপির মিছিল

জাতীয়তাবাদী দল বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা দেশব্যাপী ৪৮ ঘণ্টার সড়ক, রেল ও নৌপথ অবরোধের শেষ দিনেও বগুড়ায় একাধিক স্থানে রাস্তা বন্ধ করে মিছিল ও সমাবেশ করেছে বিএনপি।

সোমবার (২৭ নভেম্বর) সকাল ৮টায় বগুড়া পৌরসভার ফনিরমোড় এলাকায় রাস্তা অবরোধ করে মিছিল করে দলটির নেতাকর্মীরা।

মিছিলে নেতৃত্ব দেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ভিপি সাইফুল ইসলাম ও জেলা বিএনপির সভাপতি রেজাউল করিম বাদশা। পরে সেখানে সমাবেশ করেন তারা। এ সময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এছাড়া সোমবার সকাল ৯টায় দ্বিতীয় বাইপাসের বনানী সুজাবাদে মহাসড়ক অবরোধ করে মিছিল ও সমাবেশ করেছে বিএনপি। এতে নেতৃত্ব দেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হেলালুজ্জামান তালুকদার লালু ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর হেনা। পাশাপাশি একই দিনে রাস্তা অবরোধ করে মিছিল ও সমাবেশ হয়েছে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মস্থান গাবতলীতেও।

দেশব্যাপী সড়ক, রেল ও নৌপথে সর্বাত্মক অবরোধ কর্মসূচি চললেও সংবাদপত্রের গাড়ি, অ্যাম্বুলেন্স, অক্সিজেন সিলিন্ডার এবং জরুরি ঔষধ পরিবহনে ব্যবহৃত যানবাহন থাকবে অবরোধের আওতামুক্ত।

উল্লেখ্য, জাতীয়তাবাদী দল বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা দেশব্যাপী ৪৮ ঘণ্টার সড়ক, রেল ও নৌপথ অবরোধ কর্মসূচির দ্বিতীয় দিন চলছে আজ। গত ২৮ অক্টোবর সমাবেশ-সহিংসতার পর এটি সপ্তম দফার অবরোধ। এই অবরোধ কর্মসূচি চলবে মঙ্গলবার (২৮ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত।