জনগণকে হুমকি দিতে ‘লাল বাহিনী’ বানাচ্ছে সরকার: রিজভী

জনগণকে হুমকি দিতে ‘লাল বাহিনী’ বানাচ্ছে সরকার: রিজভী

জনগণকে হুমকি দিতে সরকার ‘লাল বাহিনী’ বানাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, রাজবাড়ীসহ বিভিন্ন জেলায় লাল বাহিনী তৈরি করে বিরোধী দলীয় নেতা-কর্মীদের গ্রেপ্তার ও নির্যাতনের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

আগামীকাল রবিবার শুরু হতে যাওয়া আরও দুই দিনের অবরোধ কর্মসূচির আগের সন্ধ্যায় শনিবার ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলকে মাঠ ছাড়া করতে অমানুষিক নিপীড়ন চালানো হচ্ছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারা দেশে বিএনপি ও এর অঙ্গসংগঠনের ২২৫ জনের বেশি নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে। একই সময়ে নেতা-কর্মীদের বিরুদ্ধে আটটি মামলা করা হয়েছে। আসামি করা হয়েছে ৯১৫ জনকে। আর গত ২৪ ঘণ্টায় ১০ জনের অধিক নেতা-কর্মী আহত হয়েছেন।

রাজবাড়ীসহ বিভিন্ন জেলায় লাল বাহিনী তৈরি করে বিরোধী দলীয় নেতা-কর্মীদের গ্রেপ্তার ও নির্যাতনের প্রশিক্ষণ দেওয়া হয়েছে অভিযোগ করে রিজভী বলেন, ‘রাজবাড়িতে যে লাল শার্ট পরা বাহিনী দেখলাম, মনে হয়েছে, শেখ হাসিনা নিজস্ব আরেকটি প্রাইভেট বাহিনী তৈরি করেছেন। অবরোধ বা হরতালের সমর্থনে কোথাও কেউ পিকেটিং করছেন কি না, কেউ কথা বলছেন বা কাজ করছেন কি না—এটাকে নিশ্চিহ্নের জন্য এই লাল বাহিনী।’

পরিস্থিতি এমনভাবে তৈরি করা হয়েছে যে বিএনপি চাইলেই নির্বাচনে অংশ নিতে পারবে না উল্লেখ করে এই নেতা বলেন, ‘এই পাতানো নির্বাচনের অন্যতম বৈশিষ্ট্য হলো প্রধান প্রতিপক্ষকে মাঠ ছাড়া করা এবং তারা যাতে নির্বাচনে অংশ নিতে না পারে, তা নিশ্চিত করা।’

দেশের জনগণ ও গণতান্ত্রিক বিশ্বের সঙ্গে বর্তমান সরকার প্রকাশ্যে লড়াইয়ে নেমেছে মন্তব্য করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, জাতিসংঘ বলেছে অংশগ্রহণমূলক নির্বাচন হতে হবে। কিন্তু সরকার কোনো কিছু তোয়াক্কা না করে সর্বনাশা ধ্বংসের খেলায় মেতে উঠেছে। এর পরিণতি সরকারের জন্য শুভ হবে না কখনোই।