হরতাল সফলে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

হরতাল সফলে রাজধানীতে রিজভীর নেতৃত্বে মিছিল

একতরফা নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের পক্ষে বিএনপির ডাকা টানা ৪৮ ঘণ্টা হরতাল সফলে রাজধানীতে মিছিল করেছে দলটির নেতাকর্মীরা।

শনিবার (৬ জানুয়ারি) সকালে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে বিক্ষোভ মিছিল ও পিকেটিং করেছে দলটির নেতাকর্মীরা।

রুহুল কবির রিজভী বলেন, একতরফা নির্বাচন আয়োজন করতে সরকার আবারও আগুন নিয়ে খেলা শুরু করেছে। আগেও অগ্নিসন্ত্রাসের নারকীয় তাণ্ডব চালিয়ে ক্ষমতাসীন গোষ্ঠী রাজনৈতিক ফায়দা লুটার চেষ্টা করেছে। শক্রবার বেনাপোল এক্সপ্রেস ট্রেনে অগ্নিকাণ্ড এবং হতাহতের ঘটনা সরকারের সেই পুরানো খেলারই অংশ বলে জনগণ বিশ্বাস করে।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনা জাতিসংঘের মাধ্যমে আন্তর্জাতিক তদন্ত দাবি করে রিজভী বলেন, গণতন্ত্রের জন্য বিএনপিসহ বিরোধী দলগুলোর আন্দোলনে জনগণ যখন ব্যাপক সাড়া দিয়েছে, তখন আবারও ক্ষমতাসীন মহল সন্ত্রাসের ওপর নির্ভর করে মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে। কর্তৃত্ববাদী দেশের মতো নির্বাচন আয়োজন করতে সরকার একের পর এক ষড়যন্ত্র করছে, আর দায় চাপাচ্ছে বিরোধীদলের ওপর। তাদের লক্ষ্যই হচ্ছে বিরোধীদলকে নিধন করে ক্ষমতায় টিকে থাকা।

এসময় বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকূল ইসলাম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আকরামুল হাসান মিন্টু, খান রবিউল ইসলাম রবি, তাঁতী দলের আহ্বায়ক আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিমসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।