হরতালের সমর্থনে রাজধানীতে জামায়াতের মিছিল

হরতালের সমর্থনে রাজধানীতে জামায়াতের মিছিল

নির্বাচন বর্জন ও ভোটদান থেকে বিরত থাকার আহ্বানে ডাকা হরতালের সমর্থনে রাজধানীতে মিছিল, সমাবেশ ও পিকেটিং করেছেন জামায়াতের নেতাকর্মীরা। শনিবার সকালে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ জামায়াতের উদ্যোগে এসব মিছিল অনুষ্ঠিত হয়। এরমধ্যে উত্তরে আগারগাঁও, মোহাম্মদপুর, মিরপুর, মগবাজার, সাতরাস্তা, তুরাগ, আজমপুর, কাফরুল, বিমানবন্দর, পান্থপথ, মালিবাগ, উত্তরা, বাড্ডা, আব্দুল্লাহপুর বেড়ীবাঁধ সড়ক, শেওড়া পাড়া, মিরপুর ৬০ ফিট, তেজগাঁও, কালসী সড়ক, মিরপুর চিড়িয়াখানা রোড, মিরপুর-১, মিরপুর আনসার ক্যাম্প, রামপুরা, মিরপুর ১৩ সড়ক, গুলশানে ৪০টি স্থান এবং দক্ষিণে ডেমরা, সদরঘাট, মালিবাগ রাজারবাগ এবং শাহজাহানপুরসহ বিভিন্ন স্থানে মিছিল করেছেন নেতাকর্মীরা।

উত্তরে শের-ই-বাংলা নগর থানার উদ্যোগে আগারগাঁওয়ে মিছিল করেছেন নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন উত্তরের মজলিসে শূরা সদস্য আব্দুল আউয়াল আজম। মোহাম্মদপুরে মিছিল ও পিকেটিং করেছেন নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন থানা সেক্রেটারি মাসুদুর রহমান। হরতালের সমর্থনে মিরপুরে মিছিল করেছেন কর্মীরা। এতে নেতৃত্ব দেন উত্তরের মজলিসে শূরা সদস্য অ্যাডভোকেট আব্দুল হামিদ।

এসব মিছিলে নেতারা বলেন, সরকার নির্বাচনের নামে সার্কাস ও চরদখলের ষড়যন্ত্র মোকাবেলায় জনগণ স্বতঃস্ফূর্ত রাজপথে নেমে এসেছে। তারা ঘোষিত হরতাল কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করে সরকারের পাতানো ও প্রহসনের নির্বাচন ঘৃণাভরে প্রত্যাখান করেছে। আর জনগণ সরকারের একদলীয় নির্বাচনকে ‘না’ বলে দিয়েছে।

তাই দেশপ্রেমী জনতা সরকারের ভাঁওতাবাজি ও প্রহসনের নির্বাচনে কোনোভাবেই ভোট দিতে যাবে না। কারণ দেশের স্বীকৃত ও বৃহত্তর বিরোধী দলগুলো এই তামাশার নির্বাচনে অংশগ্রহণ করেনি। তাই এই নির্বাচন অংশগ্রহণমূলক হয়নি। কথিত নির্বাচনের মহড়া প্রদর্শন করা হচ্ছে সরকারি প্রযোজনায় ‘ডামি’ প্রার্থী দিয়ে। মূলত বাকশালী ও ফ্যাসীবাদী সরকার নির্বাচনের নামে নাটক মঞ্চস্থ করে তাদের ক্ষমতার বৈধকরণ করতে চায়। কিন্তু বীর জনতা তাদের সে ষড়যন্ত্র কোন ভাবেই বাস্তবায়ন হতে দেবে না।

এদিকে সকালে রাজধানীর ডেমরায় মিছিল ও পিকেটিং করেছেন ঢাকা মহানগর দক্ষিণ জামায়াতের নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণের মজলিসে শুরা সদস্য মো. হেলাল উদ্দিন। সদরঘাটে মিছিল ও পিকেটিং করেছেন কর্মীরা। এতে নেতৃত্ব দেন দক্ষিণের কর্মপরিষদ সদস্য কামরুল আহসান হাসান। হরতালের সমর্থনে রাজধানীর মালিবাগ রাজারবাগে মিছিল ও পিকেটিং করেছেন নেতাকর্মীরা। এতে নেতৃত্ব দেন দক্ষিণের মজলিশে শুরা সদস্য শাহীন আহমদ খান। শাহজাহানপুরে মিছিল ও পিকেটিং করেছে নেতাকর্মীরা। এই মিছিলে নেতৃত্ব দেন দক্ষিণের মজলিশে শুরা সদস্য আবু আম্মার।