দেশকে ব্যক্তিগত সম্পত্তিতে পরিণত করতে চায় ক্ষমতাসীনেরা: গণতন্ত্র মঞ্চ

দেশকে ব্যক্তিগত সম্পত্তিতে পরিণত করতে চায় ক্ষমতাসীনেরা: গণতন্ত্র মঞ্চ

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, জাতিকে বিভক্ত করা, ষড়যন্ত্র করা ছাড়া সরকারের দেশকে দেওয়ার আর কিছু নেই। তারা একতরফা নির্বাচনের মাধ্যমে বাংলাদেশকে রিপাবলিক থেকে নিজেদের ব্যক্তিগত সম্পত্তিতে পরিণত করতে চায়।

শনিবার গণতন্ত্র মঞ্চের উদ্যোগে একতরফা ভোট বর্জনের আহ্বানে জাতীয় প্রেসক্লাবের সামনে এক সমাবেশ ও বিক্ষোভ মিছিলে এসব কথা বলা হয়। বিরোধীদের এই জোট জানিয়েছে, আগামীকাল রবিবার বেলা ১১টায় তারা জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান ও বিক্ষোভ কর্মসূচি পালন করবে।

গণতন্ত্র মঞ্চের নেতারা বলেছেন, জনগণ নির্বাচনকে বর্জন করে ভোটকেন্দ্রে যাবেন না। এর মধ্য দিয়ে ফ্যাসিবাদের বিরুদ্ধে জনগণের নীরব প্রতিবাদ হবে।

বেনাপোল এক্সপ্রেসে অগ্নিকাণ্ডের ঘটনায় স্বাধীন ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তি দাবি করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। তারা বলেন, একদিকে ভোটদানের অধিকার কেড়ে নিয়ে রঙ্গ–তামাশার আয়োজন চূড়ান্ত। অন্যদিকে মানুষকে ভয় দেখানোর নির্মম পদ্ধতিগুলোর মঞ্চায়ন দেখা যাচ্ছে।

নেতারা অভিযোগ করেন, নির্বাচনটা নিরাপদ ও বিরোধিতা ছাড়া করতে বিরোধী দলগুলোর ২৭ হাজার নেতা–কর্মীকে আটক করা হয়েছে।

সমাবেশে রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুমের সভাপতিত্বে ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য প্রীতম দাশের সঞ্চালনায় আরও বক্তব্য দেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, ভাসানী অনুসারী পরিষদের সদস্যসচিব হাবিবুর রহমান রিজু, নাগরিক ঐক্যের প্রেসিডিয়াম সদস্য মোফাখখারুল ইসলাম।