প্রহসনের ভোট বর্জনের আহ্বান বাম গণতান্ত্রিক জোটের

প্রহসনের ভোট বর্জনের আহ্বান বাম গণতান্ত্রিক জোটের

আগামীকাল রবিবার অনুষ্ঠেয় সংসদ নির্বাচনকে প্রহসনমূলক উল্লেখ করে ভোট বর্জনের জন্য দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বাম গণতান্ত্রিক জোটের নেতারা।

শনিবার সকালে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সভা থেকে এ আহ্বান জানানো হয়। বাম গণতান্ত্রিক জোট কেন্দ্রীয় পরিচালনা পরিষদের এ সভা থেকে দেশবাসীর প্রতি আহ্বান জানানো হয়, ঘরে থেকে অধিকার হরণের বিরুদ্ধে প্রতিবাদ জারি রাখুন। পাশাপাশি ট্রেন-বাসে অগ্নিসংযোগ ও হত্যার তীব্র নিন্দা জানিয়ে পরস্পর দোষারোপ না করে প্রকৃত দায়ী ব্যক্তিদের খুঁজে বের করার আহ্বান জানানো হয়।

সভায় নেতারা বলেন, ২০১৪ ও ২০১৮ সালের ধারাবাহিকতায় আগামীকাল সরকার দেশে এক নতুন ধরনের নির্বাচনী প্রহসন সংঘটিত করতে যাচ্ছে, যা দেশের রাজনৈতিক ও অর্থনৈতিক সংকটকে আরও তীব্র করবে। সরকারের কর্তৃত্ববাদী, স্বৈরাচারী ও ফ্যাসিবাদী প্রবণতা আরও বাড়বে। বিদেশি সাম্রাজ্যবাদী-আধিপত্যবাদী শক্তির চাপও দেশের ওপর চেপে বসতে চাইবে।

বাম জোটের সমন্বয়ক ও বাংলাদেশের বিপ্লবী কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মোহাম্মদ শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাংলাদেশের সমাজতান্ত্রিক দলে (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশিদ ফিরোজ, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদের (মার্ক্সবাদী) কেন্দ্রীয় নির্বাহী ফোরামের সদস্য জয়দীপ ভট্টাচার্য প্রমুখ।

সভায় জানানো হয়, ৭ জানুয়ারির ঘটনাবলি সম্পর্কে সজাগ দৃষ্টি রাখতে ও পর্যবেক্ষণের জন্য বাম গণতান্ত্রিক জোটের অস্থায়ী কার্যালয় সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে কেন্দ্রীয় মনিটরিং সেল গঠন করা হয়েছে। সার্বিক বিষয়ে মনিটরিং সেলে খবরাখবর পাঠানোর জন্য সবাইকে অনুরোধ করা হচ্ছে।