ডান্ডাবেড়ি পরিয়ে নেতাকর্মীদের কারাগারের হাসপাতালে ফেলে রাখা হয়েছে : রিজভী

ডান্ডাবেড়ি পরিয়ে নেতাকর্মীদের কারাগারের হাসপাতালে ফেলে রাখা হয়েছে : রিজভী

কারাগারে বিএনপির নেতাকর্মীদের মৃত্যুর ঘটনা উল্লেখ করে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গত কয়েক দিনে কারাগারে ১০ জনের অধিক বিএনপির নেতাকর্মী মারা গেছেন। কারাগারে তারা চিকিৎসা পাচ্ছেন না। তাদের হাত ও পায়ে ডান্ডাবেড়ি পরিয়ে কারাগারের ভিতরে হাসপাতালে ফেলে রাখা হয়েছে।

সোমবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মহিলা দলের উদ্যোগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় এক দোয়া ও মিলাদ মাহফিলে এসব কথা বলেন রুহুল কবির রিজভী।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে রুহুল কবির রিজভী বলেন, এই নির্বাচনে জাতীয় পার্টির প্রধান নেতা জি এম কাদের কত কথা বললেন। এই সরকারের অধীনে নির্বাচন করা যাবে না। তারা গতবার রাত্রি বেলায় নির্বাচন করেছেন। তারপরে শুধুমাত্র নিজের স্ত্রীর জন্য গোটা দলকে বিক্রি করে দিলেন! সেটা নিয়ে তার দলের লোকেরা প্রতিদিন স্লোগান দিচ্ছেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদককে উদ্দেশ্য করে বিএনপির এই সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ওবায়দুল কাদের বলছেন, এখনো ষড়যন্ত্র হচ্ছে। প্রতিনিয়তই তিনি ষড়যন্ত্র তত্ত্ব আবিষ্কার করছেন।

রিজভী বলেন, কিন্তু ওবায়দুল কাদের সাহেব আপনিও ছাত্র নেতা ছিলেন। আপনার নেত্রী বলছিলেন, এরশাদের অধীনে নির্বাচন করলে তারা বেঈমান হবেন। কিন্তু ৪৮ ঘণ্টার মধ্যে আপনার নেত্রী গেলেন! তাহলে দেশের তরুণ সমাজ আওয়ামী লীগ করবে কেনো? যে মুনাফিক হতে পারে সেই আওয়ামী লীগ করবে। আর মিথ্যাবাদী হলে সে আওয়ামী লীগ করতে পারে।

জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনার বিবৃতি দিয়েছেন। আর আমাদের আইনমন্ত্রী (আনিসুল হক) প্রধানমন্ত্রীর একজন খাস মোসাহেব। প্রতিদিন বিএনপি কত নির্যাতিত হচ্ছেন, এটা না শুনে তিনি ঘুমাতে যান না। সেই আনিসুল হক সাহেব বলছেন, জাতিসংঘের মানবাধিকারবিষয়ক হাইকমিশনারের বিবৃতিতে তথ্যের ঘাটতি আছে।

বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী বলেন, এখানে বিচার ও আদালত নিজ গতিতে চলে। আইনমন্ত্রী মিথ্যা কথা বলতে পারেন বলেই তো আওয়ামী লীগের মন্ত্রী। তিনি সত্য কথা বললে তো আর আওয়ামী লীগ করতেন না। আর সরকারের সঙ্গে কিছু বিষয়ে দ্বিমত থাকার কারণে দেশের প্রধান বিচারপতি নিজের জীবন নিয়ে দেশ ছেড়ে পালিয়েছেন। এরপরও আইনমন্ত্রী সাহেব বলবেন, আইন ও বিচার ঠিক মত চলে?

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার চিকিৎসা দেয়ার যে মানবিক অধিকার সেটা কেড়ে নেয়া হচ্ছে বলেও অভিযোগ করেন রুহুল কবির রিজভী।

মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে দোয়া মাহফিলে বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ঢাকা মহানগর দক্ষিণ মহিলা দলের আহ্বায়ক রুমা আক্তার, সদস্য সচিব নাসিমা আক্তার কেয়া প্রমুখ উপস্থিত ছিলেন।