মানুষ আওয়ামী লীগের প্রহসনের নির্বাচনকে স্বীকৃতি দেয়নি: এবি পার্টি

মানুষ আওয়ামী লীগের প্রহসনের নির্বাচনকে স্বীকৃতি দেয়নি: এবি পার্টি

মানুষ আওয়ামী লীগের প্রহসনের নির্বাচনকে স্বীকৃতি দেয়নি বলে মতামত দিয়েছেন এবি পার্টির নেতারা। শনিবার রাজধানী ঢাকায় নির্বাচন বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিলের শুরুতে সংক্ষিপ্ত সমাবেশে এমন বক্তব্য উঠে এসেছে। দলটির নেতারা বলেছেন, দেশের ৯৫ শতাংশ মানুষ আওয়ামী লীগের প্রহসনের নির্বাচনকে স্বীকৃতি দেয়নি। একদলীয় আওয়ামী শাসন দেশকে সংঘাত ও অনিশ্চয়তার দিকে ঠেলে দেবে বলেও মনে করেন এই দলের নেতৃবৃন্দ।

শনিবার বিকেলে এবি পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল শুরু হয়ে কাকরাইল, বিজয়নগর, পল্টনসহ রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে আবার কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয়।

মিছিলের শুরুতে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করা হয়। এ সময় দলের যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম ও বি এম নাজমুল হক, সদস্যসচিব মজিবুর রহমান ও যুগ্ম সদস্যসচিব আসাদুজ্জামান ফুয়াদ বক্তব্য দেন। এবি পার্টির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

তাজুল ইসলাম বলেন, ‘স্পষ্টভাবে বলতে চাই, পৃথিবীর যে কেউই স্বীকৃতি দিক না কেন, বাংলাদেশের ৯৫ শতাংশ মানুষ আওয়ামী লীগের এই প্রহসনের নির্বাচনকে স্বীকৃতি দেয়নি। কাজেই এই নির্বাচন বৈধতা পাওয়ার প্রশ্নই আসে না। আমরা এই নির্বাচন, এই অবৈধ সংসদ কখনো মেনে নেব না।’

মজিবুর রহমান বলেন, ‘দেশে একদলীয় শাসন পরিপূর্ণ রূপে প্রতিষ্ঠিত করার জন্য হাজার হাজার কোটি টাকা খরচ করে ৭ জানুয়ারির পাতানো নির্বাচন করানো হয়েছে। অতীতে একদলীয় শাসনের স্মৃতি আমাদের জন্য সুখকর ছিল না। একদলীয় আওয়ামী শাসন দেশকে সংঘাত ও অনিশ্চয়তার দিকে ঠেলে দেবে।’