নয়াপল্টনে নেতাকর্মীর ঢল

নয়াপল্টনে নেতাকর্মীর ঢল

দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতি, দলের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তি, সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও অবৈধ সংসদ বাতিলসহ একদফা দাবি আদায়ে কালো পতাকা মিছিল করছে বিএনপি।

দুপুর ২টার পরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই মিছিল শুরু হওয়ার কথা রয়েছে। এই মিছিল উদ্বোধন করবেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। মিছিলটি নাইটিঙ্গেল, ফকিরাপুল, আরামবাগ হয়ে আবারও কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হবে।

মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশের জন্য কার্যালয়ের সামনে ২টি ট্রাক দিয়ে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে। মিছিলে অংশ নিতে বেলা ১২টা থেকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হতে শুরু করেন দলটির নেতাকর্মীরা। রাজধানীর বিভিন্ন ওয়ার্ড ও থানাসহ ঢাকা বিভাগীয় বিভিন্ন জেলায় নেতাকর্মীরা কালো পতাকা, ব্যানার ও ফেস্টুনসহ খণ্ড খণ্ড মিছিল নিয়ে নয়াপল্টনে আসতে শুরু করেন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের পদচারণায় নয়াপল্টন সরগরম হয়ে উঠে। ইতিমধ্যে নয়াপল্টনে নেমেছে নেতাকর্মীদের ঢল। এসময় তারা বিভিন্ন স্লোগানে রাজপথ মুখরিত করে তুলেন।

এদিকে বিএনপির কালো পতাকা মিছিলকে ঘিরে নয়াপল্টন ও এর আশপাশের এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি সাদা পোশাকেও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখা গেছে। যেকোন পরিস্থিতি মোকাবেলায় সতর্ক অবস্থানে রয়েছেন তারা। মঞ্চে উপস্থিত আছেন বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়, নিতাই রায় চৌধুরী, ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আবদুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপুসহ দলটির অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।