জেলে কারা মারা গেছেন তালিকা দিন: বিএনপিকে কাদের

জেলে কারা মারা গেছেন তালিকা দিন: বিএনপিকে কাদের

কারাগারে নির্যাতনের শিকার হয়ে গত তিন মাসে বিএনপির ১৩ নেতার মৃত্যুর অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বলুক, তালিকা দিক- কারাগারে তাদের কারা কারা মারা গেছেন? তারা বিএনপির কোথায় কোথায় ও কী দায়িত্বে ছিলেন?

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।
তিনি বলেন, বিএনপির নেতৃত্বে বিরোধী দল ক্রমাগত মিথ্যাচার ও গুজবের মাধ্যমে জনগণকে বিভ্রান্ত করার অপকৌশল চালিয়ে যাচ্ছে। বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, কারাগারে নাকি তাদের ১৩ নেতাকর্মীকে মেরে ফেলা হয়েছে। জেলখানায় যারা বন্দি আছেন তারাও মানুষ। তাদেরও মৃত্যু হতে পারে।

কাদের বলেন, এরকম মৃত্যুর খবরও প্রায়ই আমরা শুনি। এ সংখ্যাটা ১৪-১৫ বা এরকম বেরিয়েছে। এখন জেলে যিনি বন্দি অবস্থায় আছেন, তার কি মৃত্যু হবে না? জেলে যারা মারা গেছেন, তারা যে বিএনপির- এটাই বা কীভাবে দাবি করে তারা?

তিনি বলেন, বিএনপির রাজনীতি এখন লিফলেট বিতরণের মধ্যেই সীমাবদ্ধ। কিন্তু লিফলেট বিতরণ করে ব্যর্থতা আড়াল করা যাবে না। বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচির উদ্দেশ্য দেশকে ধ্বংস করা ও মানুষ মারা।

মিয়ানমারের সেনা সদস্যরা অস্ত্র হাতে বাংলাদেশে ঢুকে পড়ছে- এ বিষয়ে কাদের বলেন, বাংলাদেশ তার অভ্যন্তরীণ নিরাপত্তার ব্যাপারে অত্যন্ত সজাগ ও সচেতন। এরকম কিছু হলে কিংবা বিদেশি কারো অনুপ্রবেশ ঘটলে দেশের প্রচলিত ব্যবস্থা অনুযায়ী খতিয়ে দেখা হবে এবং অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।