বিএনপির রাজনীতি কোনো বিদেশী শক্তির অঙ্গুলি হেলনে নয় : মঈন খান

বিএনপির রাজনীতি কোনো বিদেশী শক্তির অঙ্গুলি হেলনে নয় : মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, আমাদের রাজনীতি কোনো বিদেশী শক্তির অঙ্গুলি হেলনে নয়, যেটা সরকার করতে পারে। আমরা বাংলাদেশকে নিয়ে গর্ব করি, বিদেশ নিয়ে রাজনীতি করি না।

আজ বৃহস্পতিবার দুপুরে মৎসজীবী দলের ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বীর উত্তমের মাজারে শ্রদ্ধা ও ফাতিহা পাঠ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

এর আগে সকাল থেকে সংগঠনটির নেতাকর্মীরা স্লোগান দিতে দিতে মাজারে প্রবেশ করে। ‘জিয়া তোমার স্মরণে, ভয় করি না মরণে’, ‘লাল সবুজের পতাকায়, জিয়া তোমায় দেখা যায়’সহ নানা রকম স্লোগান দিতে দেখা যায়।

মঈন খান বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ঐক্যের রাজনীতি করেছেন, বিভাজনের রাজনীতি করেননি। যেটা আজকে আওয়ামী লীগ করছে। আওয়ামী লীগ দেশের মধ্যে স্বাধীনতার পক্ষের শক্তি ও বিপক্ষের বলে বিভেদ তৈরি করে আজীবন ক্ষমতায় থেকে শাসন করতে চায়। তারা ক্ষমতার লোভে বিভাজনের মাধ্যমে এই জাতিকে ধ্বংস করে দিচ্ছে।

সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে মঈন খান বলেন, আসুন আমরা নতুন করে একসাথে শান্তিপূর্ণ, নিয়মতান্ত্রিক ও গণতান্ত্রিক প্রক্রিয়ায় রাজনৈতিক হানাহানি এবং দ্বন্দ্ব ভুলে গিয়ে বাংলাদেশের গণতন্ত্রের যে আদর্শ সেটিতে দীক্ষিত হয়ে এ দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাই।

ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান পুনর্ব্যক্ত করে তিনি বলেন, বাংলাদেশ যে আদর্শ নিয়ে সৃষ্টি হয়েছিল, সেই আদর্শ সরকার অনেক দূরে সরে গিয়েছে। ২৮ অক্টোবরে পর আমাদের ২৬ হাজার নেতাকর্মীকে কারারুদ্ধ করে সরকার একদলীয়ভাবে সাজানো নাটক মঞ্চায়ত করেছে।

তিনি বলেন, বাংলদেশকে ভবিষ্যতে সত্যিকারভাবে একটি গণমানুষের দেশ হিসেবে পুনরায় সৃষ্টি করতে হয়। রাজনৈতিক প্রতিহিংসা ভুলে যেতে হবে।