আন্দোলন ক্রমেই বেগবান হবে: ফারুক

আন্দোলন ক্রমেই বেগবান হবে: ফারুক

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক বলেছেন, দ্বাদশ সংসদ বাতিল ও একদফা দাবিতে আমাদের আন্দোলন চলছে। এই আন্দোলন ক্রমেই বেগবান হবে।

সোমবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে তৃণমূল নাগরিক আন্দোলনের উদ্যোগে ‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে’ এক মানববন্ধনে এসব কথা বলেন তিনি।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, যুদ্ধে কৌশলের অংশ হিসেবে কখনো কখনো পিছু হটতে হয়। কিন্তু পিছু হটা মানেই সব সময় হেরে যাওয়া নয়। এতে হতাশ হওয়ারও কিছু নেই।

সরকারের উদ্দেশে জয়নুল আবদিন ফারুক বলেন, ভোট চুরি করে ক্ষমতায় আসলেও আপনারা সরকারে আছেন। তাই বলবো, রোজার মাসে অন্তত সিন্ডিকেট বন্ধ করুন। নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসুন। সিন্ডিকেট কে, শেয়ারবাজার কারা লুট করেছে, আপনারা সব জানেন। সরকারের উদ্দেশে তিনি আরও বলেন, কানাডায় কারা বেগমপাড়া বানিয়েছে, সব তথ্য বিএনপির কাছে আছে।

কারা বিদেশে অর্থ পাচার করেছে, কারা শেয়ার বাজার লুটপাট করেছে- সব ঘটনার হিসাব-নিকাশ একদিন এই বাংলার মাটিতেই হবে। আয়োজক সংগঠনের সভাপতি মফিজুর রহমান লিটনের সভাপতিত্বে মানববন্ধরে আরও বক্তব্য রাখেন বিএনপির ধর্মবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম জামাল, কৃষক দলের দপ্তর সম্পাদক শফিকুল ইসলাম, সহ-বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মিয়া হাসান প্রমুখ।