গণতন্ত্র ফিরিয়ে আনতে রাজপথে নেমেছি, রাজপথে থাকবো: মঈন খান

গণতন্ত্র ফিরিয়ে আনতে রাজপথে নেমেছি, রাজপথে থাকবো: মঈন খান

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, বাংলাদেশ মহান যে আদর্শ নিয়ে সৃষ্টি হয়েছিল, সেই বাংলাদেশের গণতন্ত্র আজ মৃত। গণতন্ত্র ফিরিয়ে আনতে রাজপথে নেমেছি, রাজপথে থাকবো।

শুক্রবার সকালে ছাত্রদলের নবনির্বাচিত কমিটির নেতাদের নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ শেষে তিনি এসব কথা বলেন।

মঈন খান বলেন, ছাত্রদলের নতুন কমিটির নেতৃবৃন্দ নিজেদের জীবন বাজি রেখে দেশের মানুষের ভোটের অধিকার, মানবাধিকার, নারী অধিকার, শিশু অধিকার এবং তাদের সম অর্থনীতির অধিকার নিশ্চিত করতে হবে।

নারী দিবসের কথা তুলে ধরে তিনি বলেন, আজ নারী সমাজ বঞ্চিত। আমাদের দেশের নারীরা গার্মেন্টস শিল্পে মাথার ঘাম পায়ে ফেলে কাজ করে বিশ্বে পোশাক রপ্তানিতে দ্বিতীয় স্থানে নিয়ে গেছে। পোশাক শিল্পের আয় দিয়ে সরকার তথাকথিত উন্নয়নের বড়াই করে। অথচ আজ আমাদের দেশের নারী সমাজ বঞ্চিত। সরকার মেগা উন্নয়নের নামে মেগা দুর্নীতি করছে। দেশের অর্থনীতি ধ্বংসের পর্যায়ে পৌঁছেছে।

তিনি আরও বলেন, এই সরকার বিএনপি ভয় পায়, বিএনপির চেয়ারপারসন ও ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে ভয় পায়। সরকার বেগম খালেদা জিয়াকে শুধু গৃহবন্দি করে রাখেনি, একই সঙ্গে আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান যাতে দেশে না ফিরতে পারে সেজন্য বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন-ছাত্রদলের সাবেক সভাপতি ও বিএনপির বিশেষ সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন, সাবেক সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন আলম, সাবেক সভাপতি শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, যুবদলের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, ছাত্রদলের সাবেক সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, বিএনপির কেন্দ্রীয় অর্থনৈতিক বিষয়ক সহ-সম্পাদক মাহমুদুর রহমান সুমন, ছাত্রদলের নতুন কমিটির সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, সিনিয়র সহ-সভাপতি আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া, সাধারণ সম্পাদক নাসির উদ্দীন নাসির, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল মালুম, সাংগঠনিক সম্পাদক আমানউল্লাহ আমান, দপ্তর সম্পাদক মোহা. জাহাঙ্গীর আলম, প্রচার সম্পাদক শরিফ প্রধান শুভ, ছাত্রদল নেতা মঞ্জুরুল আলম রিয়াদ, রিয়াদ রহমান, রেহেনা আক্তার শিরিন, জকির উদ্দিন আবির, আহি আহমেদ জুবায়ের প্রমুখ।