দেশে ফিরেছেন মির্জা আলমগীর

দেশে ফিরেছেন মির্জা আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সিঙ্গাপুর থেকে দেশে ফিরছেন। শনিবার সন্ধ্যায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তিনি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান। চিকিৎসার জন্য ৪ মার্চ সিঙ্গাপুরে গিয়েছিলেন তিনি।

বিমানবন্দরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল ইসলাম বলেন, ‘আপনাদের দোয়ায় ভালো আছি।’ এ সময় সাংবাদিকেরা দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে কিছু বলতে বললে বিএনপির মহাসচিব বলেন, দলের নেতাদের সঙ্গে আলোচনা করে এ বিষয়ে কথা বলবেন।

মির্জা আলমগীরের সঙ্গে তার স্ত্রী রাহাত আরা বেগমও সিঙ্গাপুরে গিয়েছিলেন। সন্ধ্যায় মির্জা আলমগীর সস্ত্রীক বিমানবন্দরে নামলে বিএনপির নেতা-কর্মীরা তাকে স্বাগত জানান। প্রায় সাড়ে তিন মাস কারাবাসের পর গত ১৫ ফেব্রুয়ারি জামিনে মুক্তি পান মির্জা আলমগীর। ৭৭ বছর বয়সী মির্জা আলমগীর কারামুক্তির পর চিকিৎসার জন্য তিনি সিঙ্গাপুরে যান। এর আগেও তিনি একাধিকবার সিঙ্গাপুরে চিকিৎসা নিয়েছেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পারিবারিক সূত্র জানিয়েছে, ২০১৫ সালে কারাবন্দী অবস্থায় মির্জা ফখরুলের ঘাড়ে ইন্টারনাল ক্যারোটিড আর্টারিতে ব্লক ধরা পড়ে। মুক্তির পর তিনি সিঙ্গাপুরে গিয়ে চিকিৎসা করান। এরপর তাকে নিয়মিত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে যেতে হয়। এর মধ্যে আরও কিছু শারীরিক জটিলতা দেখা দিয়েছে।