লাশের সঙ্গেও দলীয় আচরণ!

লাশের সঙ্গেও দলীয় আচরণ!

ঢাকা, ২৮ মে (জাস্ট নিউজ) : সাবেক এমপি হিসেবে জাতীয় সংসদে জানাজার নামাজ অনুষ্ঠিত হলেও এতে সংসদ ভিআইপি কিংবা সংসদ সচিবালয়ের কেউ অংশগ্রহণ করেনি। অথচ একটু পরই একই স্থানে অনুষ্ঠিত সংসদ সচিবালয়ের একজন কর্মচারীর জানাজায় অংশগ্রহণ এবং তার মরদেহে পুষ্পমাল্য প্রদান করেছেন তারা।

সোমবার জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় নিয়ে আসা দুটি লাশের সঙ্গে এমন ভিন্ন আচরণে মর্মাহত হয়েছেন জানাজায় অংশ নিতে আসা অনেকেই। বিষয়টি অপরাধ না হলেও দৃষ্টিকটু হয়েছে বলে মন্তব্য করে অনেকে বলছেন, লাশের সঙ্গে রাজনীতি বা দলীয় আচরণ না করলেও পারতেন সংশ্লিষ্টরা।

চট্টগ্রাম-৫ আসন থেকে নির্বাচিত বিএনপির সাবেক এমপি ও হুইপ সৈয়দ ওয়াহিদুল আলম গত ২৭ মে চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে মারা যান। নিয়মানুযায়ী সোমবার জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় তার জানাজা সম্পন্ন হয়। এতে জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতার পক্ষে বিরোধী দলীয় হুইপ মো. নূরুল ইসলাম ওমর এমপি ও মরহুমের নিজ দল বিএনপির চেয়ারপারসনের পক্ষে ইকবাল মাহমুদ টুকুর নেতৃত্বে দলের নেতৃবৃন্দ মরহুমের মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। কিন্তু সংসদ সচিবালয়ের দায়িত্বশীল কেউ এতে অংশ নেননি।

এরপরই সংসদ সচিবালয়ের সহকারী গ্রস্থাগারিক মো. ইকবালের জানাজা অনুষ্ঠিত হয়। তিনিও একইদিনে (২৭ মে) চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন। সোমবার তার লাশ সংসদে নিয়ে এলে জাতীয় সংসদের স্পিকারে পক্ষে সার্জেন্ট অ্যাট আর্মস ক্যাপ্টেন মোস্তাক আহমেদ, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, চিফ হুইপ ও হুইপবৃন্দের পক্ষে অতিরিক্ত সচিব (এ.এস) মো. নুরুজ্জামান, সিনিয়র সচিবের পক্ষে অতিরিক্ত সচিব (আইপিএ) আ.ই.ম. গোলাম কিবরিয়া এবং কর্মকর্তা কর্মচারীদের পক্ষে নেতৃবৃন্দ মরহুমের মরদেহে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন। তারা মরহুমের জানাজায়ও অংশ নেন।

(জাস্ট নিউজ/একে/২১৪৪ঘ.)