প্রশাসনের ছত্রছায়ায় ছাত্রলীগ এখন বেপরোয়া: গয়েশ্বর

প্রশাসনের ছত্রছায়ায় ছাত্রলীগ এখন বেপরোয়া: গয়েশ্বর

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব হুমকির মুখে। দেশে কোথাও আর রাজনীতি নেই। এমনকি ছাত্র রাজনীতিকেও ধ্বংস করে দেওয়া হয়েছে। সরকারি দলের সংগঠন ছাত্রলীগ প্রশাসনের ছত্রছায়ায় এখন বেপরোয়া।

নাটোরে হামলায় আহত জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফরহাদ আলী দেওয়ান শাহীনকে দেখতে সোমবার রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে যাওয়ার পর তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

বুয়েটে ছাত্র রাজনীতি বন্ধের বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে গয়েশ্বর বলেন, ‘ছাত্র রাজনীতি অবশ্যই আমরা চাই। তবে হত্যা, ধর্ষণ, নির্যাতন বেড়ে যাওয়া, ভিন্নমতের ছাত্র সংগঠনকে ক্যাম্পাসে না থাকতে দেওয়ার পরিপ্রেক্ষিতে এই সংকট সৃষ্টি হয়েছে।’ 

তিনি বলেন, বুয়েট, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষাপ্রতিষ্ঠানের অবস্থা শোচনীয়। বুয়েট কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছিল, কোনো রাজনৈতিক দলের সংগঠন থাকবে না। নতুন কোনো সিদ্ধান্ত নিতে হলে পরিস্থিতি বিবেচনা করে বুয়েটকেই নিতে হবে।

নাটোরে আওয়ামী লীগ-যু‌বলীগের সন্ত্রাসীরা গত ১৩ মার্চ শাহীনের ওপর সড়ক ও জনপথ অফিসের সামনে হামলা চালায়। হাসপাতালে গয়েশ্বর রায়ের সঙ্গে ছিলেন বিএনপির সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহদপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু প্রমুখ।