শুধু রাজনীতি নয় অর্থনীতিকেও ধ্বংস করেছে সরকার: মঈন খান

শুধু রাজনীতি নয় অর্থনীতিকেও ধ্বংস করেছে সরকার: মঈন খান

সরকার শুধু রাজনীতিকে ধ্বংস করেনি দেশের অর্থনীতিকেও ধ্বংস করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান।

বৃহস্পতিবার রাজধানীর শান্তিনগরে কারান্তরীণ বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী- খান সোহেলের বাসায় তার পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করতে গিয়ে সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন তিনি।

মঈন খান বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ সরকার সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এর পরে আমাদের প্রতিবেশী দেশের সঙ্গে বছরের পর বছর কী আলোচনা করলো, সেটা তারাই (সরকার) ভালো বলতে পারবে। কিন্তু আজকে রোহিঙ্গা পরিস্থিতি কোথায় দাঁড়িয়েছে। আর বিএনপি কী রোহিঙ্গা পরিস্থিতি মোকাবিলা করেনি, একবার নয় দুইবার করেছে।

তিনি বলেন, সরকার যেখানে হাত দিয়েছে, সেখানেই ব্যর্থ হয়েছে। এরা দু’টি জায়গায় সফল হয়েছে। একটি হলো বিরোধী দলকে দমন করতে, আরেকটি এদেশের দরিদ্র মানুষের অর্থ বিদেশে পাচার করতে এবং দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিতে।

ড. মঈন বলেন, সরকার যদি বিএনপির ওপর জুলুম নাই করে থাকে তাহলে গেল ১৫ বছরে বিরোধী দলের প্রায় অর্ধ কোটি নেতাকর্মীর বিরুদ্ধে একলাখের ওপর মামলা দিলো কেন?

তিনি আরও বলেন, সরকার নির্বাচন কিভাবে করে, সেটা তো বিশ্ববাসী জানে। কিন্তু সাজানো গোছানো প্রহসনের নির্বাচনের জন্য তো বাংলাদেশ সৃষ্টি হয়নি।