ছাত্রদল নেতা হিরুকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

ছাত্রদল নেতা হিরুকে তুলে নিয়ে যাওয়ার অভিযোগ

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি  মাহিদুল হাসান হিরুকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে সাদা পোশাকধারীরা তুলে নিয়ে গিয়েছে বলে অভিযোগ করেছে বিএনপি। তাকে তুলে নিয়ে যাওয়ার পর এখনও পর্যন্ত তার সন্ধান না দেয়ার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে দলটি।

মঙ্গলবার রাতে এক বিবৃতিতে এ অভিযোগ করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। এতে তিনি বলেন, মঙ্গলবার বিকাল ৫টায় আসর নামাজে যাওয়ার পথে সিদ্ধেশরী মাঠ থেকে 'ঢাকা-মেট্রো-চ, ৫২-১৪৫০ নম্বর গাড়িতে করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাহিদুল হাসান হিরুকে তুলে নিয়ে যাবার পর এখনও তার কোন খোঁজ না পাওয়া গভীর উদ্বেগজনক। তাকে এভাবে আটক ও গুম করে রাখা নির্মম মনুষ্যত্বহীনতা এবং ভয়ানক অশুভ সঙ্কেত। 

রুহুল কবির রিজভী বলেন, বর্তমান ডামি আওয়ামী শাসকগোষ্ঠী বিরোধী দল ও মতকে দমন এবং চলমান গণতান্ত্রিক আন্দোলনে জনগণ ও বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের ভয় পাইয়ে দিতে এখন আরও তীব্র মাত্রায় হিংস্র রুপ ধারণ করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সভাপতি ও ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সাবেক সহ-সভাপতি মাহিদুল হাসান হিরু-কে আইনশৃঙ্খলা বাহিনীই গ্রেপ্তার করেছে। তাকে আটক ও সন্ধান না দেয়ার ঘটনায় তার পরিবার-পরিজনসহ দলের নেতাকর্মীরা গভীর উদ্বেগ-উৎকন্ঠার মধ্যে রয়েছে।

তিনি বলেন, অবিলম্বে মাহিদুল হাসান হিরুকে জনসমক্ষে হাজির করার জোর আহবান জানাচ্ছি। না হলে তাকে নিয়ে অনাকাঙ্খিত কিছু ঘটলে আওয়ামী সরকারকেই এর দায় নিতে হবে।