হোয়াইট হাউসের কাছে গুলিবর্ষণ, তড়িঘরি করে সংবাদ সম্মেলন থেকে সরিয়ে নেয়া হলো ট্রাম্পকে

হোয়াইট হাউসের কাছে গুলিবর্ষণ, তড়িঘরি করে সংবাদ সম্মেলন থেকে সরিয়ে নেয়া হলো ট্রাম্পকে

হোয়াইট হাউস সংবাদদাতা

হোয়াইট হাউসে তখন সংবাদ সম্মেলনে যোগ দিয়েছিলেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কিন্তু আচমকাই সেই সংবাদসম্মেলন থেকে মাঝপথে সরিয়ে নিয়ে যাওয়া হল তাকে।সিক্রেট সার্ভিসের কর্মকর্তারা তাকে সেখান থেকে সরিয়ে নিয়ে যান। এরপরই লক করে দেওয়া হয় ব্রিফিং রুম।

তবে কিছুক্ষণ পর আবার সংবাদ সম্মেলনে এসে গুলির বিষয়টি নিশ্চিত করেন ট্রাম্প নিজেই।

প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, হোয়াইট হাউসের সামনে গুলি চলেছে। এক সন্দেহভাজন ব্যক্তিকে গুলি করেছে সিক্রেট সার্ভিসের সদস্যরা। আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

সংবাদসম্মেলন চলাকালীন আচমকা সিক্রেট সার্ভিসের এক অফিসার এসে ট্রাম্পের কানে কানে কিছু বলেন। আর তারপরই সেখান থেকে তাকে দ্রুত সরিয়ে নিয়ে যাওয়া হয়।

সিক্রেট সার্ভিসের কাজে সন্তোষ প্রকাশ করে ট্রাম্প বলেন, সিক্রেট সার্ভিস থাকলে আমি নিশ্চিন্তে থাকি।তারা সেরাদের সেরা। এবং উচ্চমানের প্রশিক্ষণ প্রাপ্ত।

গুলির ঘটনা প্রসঙ্গে সোমবার এক বিবৃতিতে সিক্রেট সার্ভিস জানিয়েছে, "সোমবার সন্ধ্যার দিকে ৫১ বছর বয়সি সন্দেহভাজন এক লোক হোয়াইট হাউসের কাছে দায়িত্বপালনরত একজন সিকিউরিটি অফিসারের কাছাকাছি চলে আসে। সে ঐ অফিসারের কাছাকাছি আসার চেষ্টা করে এবং জানায় যে তার কাছে অস্ত্র রয়েছে। সে যখন আক্রমণাত্মক ভঙ্গিতে ঐ অফিসারের কাছে যেতে চায় এবং পোশাক থেকে অস্ত্র বের করার ভান করে তখনি তাকে লক্ষ্য করে গুলি চালানো হয়।"

অবশ্য নিরাপত্তা সংশ্লিষ্ট দুই কর্মকতা সিএনএনকে জানিয়েছেন ঐ সন্দেহভাজন লোকটির কাছে কোনো অস্ত্র ছিলোনা।

গুলির এ ঘটনায় হোয়াইট হাউসের নিরাপত্তার কোনো ছেদ ঘটেনি এবং সিক্রেট সার্ভিসের কোনো সদস্য আক্রান্ত হননি বলে বিবৃতিতে জানানো হয়।

ট্রাম্প যখন সংবাদ সম্মেলনে কথা বলছিলেন তখনি একজন সিক্রেট সার্ভিসের কর্মকতা তার খুব কাছে আসেন এবং তাকে বিফ্রিং রুম থেকে বের হয়ে যাবার অনুরোধ করেন।প্রেসিডেন্ট ট্রাম্পকে তখন সৌজন্য সম্ভাষণ হিসেবে বলতে শুনা যায়, এক্সকিউজ মি?

জবাবে নিরাপত্তা কর্মকর্তা বলেন, বাইরে চলুন।
বিফ্রিং রুম থেকে বের হবার পূর্বে প্রেসিডেন্ট ট্রাম্পকে বলতে শুনা যায়, ওহ! তাই।

সিক্রেট সার্ভিসের সবুজ সংকেত পাবার কিছু সময় পর প্রেসিডেন্ট ট্রাম্প আবার সংবাদ সম্মেলনে যোগ দেন এবং উপস্থিত সংবাদ কর্মীদের সামনে ঘটনা সবিস্তারে খুলে বলেন।

সংবাদকর্মীদের উদ্দেশ্যে ট্রাম্প বলেন, "তারা (নিরাপত্তাকর্মীরা) আমাকে কিছু সময়ের জন্য আড়াল করেছিল। বাইরের সবকিছু ঠিকঠাক আছে এটুকু নিশ্চিত করতেই তাদের এই তড়িৎ পদক্ষেপ।

হোয়াইট হাউসের নিরাপত্তা বিঘ্নিত হলো কীনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, এমন কোনো কিছু ঘটেছে বলে আমার মনে হয়নি।

জিএস/