হোয়াইট হাউস ব্রিফ্রিংয়ে জেন সাকি

খালেদা জিয়ার পরিস্থিতির উপর খোঁজ নিবে হোয়াইট হাউস

খালেদা জিয়ার পরিস্থিতির উপর খোঁজ নিবে হোয়াইট হাউস

হোয়াইট হাউস সংবাদদাতা

গুরুতর অসুস্থ বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ইস্যুতে সবিস্তর খোঁজ-খবর নিবে হোয়াইট হাউস।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারী জেন সাকি জানিয়েছেন জাতীয় নিরাপত্তা টিম এবং স্টেট ডিপার্টমেন্টের সাথে যোগাযোগ করে এবিষয়ে বিস্তারিত জানাতে পারবেন ।

বুধবার হোয়াইট হাউসের নিয়মিত ব্রিফ্রিংয়ে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী এবং প্রধান রাজনৈতিক নেত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের সংকটাপন্ন অবস্থা এবং ক্ষমতাসীন কর্তৃত্ববাদী সরকারের অমানবিক আচরণ প্রসঙ্গে করা এক প্রশ্নের জবাবে এ কথা জানান হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারী জেন সাকি।

ব্রিফ্রিংয়ে অংশ নিয়ে হোয়াইট হাউসের স্থায়ী সংবাদদাতা মুশফিকুল ফজল আনসারী জানতে চান-, "বাংলাদেশ প্রসঙ্গে কথা বলতে চাই। এক দশকেরও বেশী সময় ধরে কর্তৃত্ববাদী সরকারের শাসন চলছে সেখানে। দেশটির প্রধান বিরোধীদলীয় নেত্রী এবং সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার এখন জীবন-মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। স্টেট ডিপার্টমেন্টের মানবাধিকার রিপোর্ট অনুসারে তাঁকে রাজনৈতিক কার্যক্রম থেকে সরিয়ে রাখতে ষড়যন্ত্রের অংশ হিসেবে জেলে রাখা হয়েছে। বাংলাদেশের এই কর্তৃত্ববাদ প্রসঙ্গে হোয়াইট হাউসের মন্তব্য কী? এবং জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে এসেও যথাযথ চিকিৎসা থেকে বঞ্চিত হচ্ছেন সাবেক এই প্রধানমন্ত্রী। সুশীল সমাজ, রাজনৈতিকদলসমূহ এবং তাঁর পরিবারের পক্ষ থেকে দেশের বাইরে চিকিৎসার জোর দাবি উঠলেও সরকার তার অনুমতি দিচ্ছেনা। এবিষয়ে আপনার মন্তব্য কী?"

জবাবে সাকি বলেন, এ ইস্যুতে (খালেদা জিয়ার অসুস্থতা) আপনার প্রশ্নকে আমি সমর্থন জানাই।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারী বলেন, "বিষয়টি নিয়ে জাতীয় নিরাপত্তা টিমকে আমি অধিকতর জানতে বলবো। এটুকু সময় আমাদের দিন। পাশাপাশি, বিস্তারিত জানার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে স্টেট ডিপার্টমেন্ট নিবিড় যোগাযোগ করবে এবং বিস্তারিত জানাবে।"

এমএস/