রাবির ‘এ’ ও ‘ডি’ ইউনিটের ফলপ্রকাশ

রাবির ‘এ’ ও ‘ডি’ ইউনিটের ফলপ্রকাশ

রাবি, ২৮ অক্টোবর (জাস্ট নিউজ) : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথমবর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার কলা ও চারুকলা অনুষদভুক্ত ‘এ’ এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ফলপ্রকাশ করা হয়েছে।

শনিবার রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়।

‘এ’ ইউনিট
ওয়েবসাইটে জানানো হয় এ ইউনিটের গ্রুপ-১ এর উত্তীর্ণ মেধাক্রমানুসারে প্রথম ১৫শ’ জনের আগামী ১৮ নভেম্বর এবং গ্রুপ-২ এর মেধাক্রমানুসারে প্রথম ১৫শ’ জনের ১৯ নভেম্বর সাক্ষাৎকার গ্রহণ করা হবে। প্রতিদিন সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত সাক্ষাৎকার গ্রহণ করা হবে। সাক্ষাৎকার গ্রহণের স্থান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানা যাবে।

‘এ’ ইউনিটের দুটি গ্রুপের তিন হাজার পরবর্তী সিরিয়ালের যেসব শিক্ষার্থী দাখিল ও আলিম থেকে পাস করেছে তাদের মধ্য থেকে গ্রুপ-১ এর সাক্ষাৎকার ১৮ নভেম্বর ও গ্রুপ-২ এর সাক্ষাৎকার ১৯ নভেম্বর অনুষ্ঠিত হবে। সাক্ষাৎকারের জন্য মনোনীত শিক্ষার্থীদের ৮ থেকে ১৫ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সাবজেক্ট চয়েস ফরম পূরণ করতে হবে।

সাক্ষাৎকার গ্রহণের পর ২০ নভেম্বর কলা অনুষদ নোটিশ বোর্ড ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) ভর্তির জন্য চূড়ান্ত নির্বাচিতদের তালিকা প্রকাশ করা হবে।

নাট্যকলা ও সঙ্গীত বিভাগ
নাট্যকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা ১ থেকে ৫ নভেম্বর এবং সঙ্গীত বিভাগের ব্যবহারিক পরীক্ষা ১ থেকে ৪ নভেম্বর অনুষ্ঠিত হবে। ব্যবহারিক পরীক্ষাগুলো বিভাগের সিডিউল অনুযায়ী অনুষ্ঠিত হবে।

চারুকলা অনুষদ
চারুকলা অনুষদভুক্ত তিনটি বিভাগের ব্যবহারিক পরীক্ষা দুই গ্রুপে অনুষ্ঠিত হবে। গ্রুপ-১ এর ২ নভেম্বর সকাল ৯টায় এবং গ্রুপ-২ এর সকাল ১১টায় অনুষ্ঠিত হবে।

ইংরেজি বিভাগ
ইংরেজী বিভাগের লিখিত পরীক্ষা ৮ নভেম্বর সকাল সাড়ে ৯টায় শুরু হবে। সকল ব্যবহারিক পরীক্ষার স্থান কলা অনুষদের নোটিশ বোর্ড থেকে জেনে নিতে হবে।

ডি ইউনিট
ওয়েবসাইটে জানানো হয়, ‘ডি’ ইউনিটের অধীনে বিজ্ঞান গ্রুপ-১ এবং বিজ্ঞান গ্রুপ-২ থেকে মেধাক্রমানুসারে প্রথম ২ হাজার করে মোট ৪ হাজার এবং অ-বিজ্ঞান গ্রুপ-১ এবং গ্রুপ-২ থেকে আড়াইশ করে ৫০০ শিক্ষার্থীর স্বাক্ষাৎকার গ্রহণ করা হবে।

আগামী ১৯ ও ২০ নভেম্বর প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সাক্ষাৎকার গ্রহণ করা হবে। সাক্ষাৎকার গ্রহণের স্থান বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানা যাবে।

সাক্ষাৎকারের জন্য মনোনীত শিক্ষার্থীদের আগামী ৫ থেকে ১৫ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সাবজেক্ট চয়েস ফরম পূরণ করতে হবে।

সাক্ষাৎকার গ্রহণের পর ২১ নভেম্বর কলা অনুষদ নোটিশ বোর্ড ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.ru.ac.bd) ভর্তির জন্য চূড়ান্ত নির্বাচিতদের তালিকা প্রকাশ করা হবে।

সাক্ষাৎকারের সময় ভর্তিচ্ছুকে পরীক্ষার হলে পরিদর্শক কর্তৃক সাক্ষরিত পরীক্ষার প্রবেশপত্র, বিভাগ পছন্দক্রম ফরম এর প্রিন্ট কপি, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার মার্কশিট ও উচ্চমাধ্যমিক পরীক্ষার মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

(জাস্ট নিউজ/এমআই/১৭১৫ঘ.)