ফেসবুকে কোরআন অবমাননাকারী সেই যুবকের তওবা

ফেসবুকে কোরআন অবমাননাকারী সেই যুবকের তওবা

নারায়ণগঞ্জ, ৭ সেপ্টেম্বর (জাস্ট নিউজ) : কোরআন অবমাননা করে ফেসবুকে পোস্ট দেয়ার ঘটনায় গ্রেফতার হয়ে কারাভোগ শেষে প্রকাশ্যে এসে তওবা করেছেন নারায়ণগঞ্জের ফতুল্লার হাসান উল ইসলাম (২৯) নামে এক যুবক।

শুক্রবার বাদ জুমআ কুতুবপুর ইউনিয়নের দেলপাড়া কবরস্থান মাঠে কুতুবপুর ইসলামিক কালচার সেন্টারের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রকাশ্যে তওবা করেন হাসান উল ইসলাম।

হাসান ফতুল্লার পূর্ব দেলপাড়া এলাকার ইটভাটা মালিক মজিবুর রহমানের ছেলে। এ সময় হাসান মুসল্লিদের উদ্দেশে বলেন, আমি সবচেয়ে ঘৃণিত একটি কাজ করেছি। এ জন্য আমি অনুতপ্ত ও লজ্জিত।

এদিকে হাসানের বাবা মজিবুর রহমানও মুসল্লিদের কাছে ছেলের কৃতকর্মের জন্য ক্ষমা প্রার্থনা করেন। এ সময় ওই তওবা অনুষ্ঠানে এলাকার শত শত মুসল্লি উপস্থিত ছিলেন। হাসানকে তওবা পড়ান জামিয়া আশরাফিয়া মাদ্রাসার মোহতামিম মুফতি আব্দুল বারী। সভাপতিত্ব করেন কুতুবপুর ইসলামিক কালচার সেন্টারের মাওলানা গাজী আবুল খায়ের।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা মুফতি শাকিল মাহমুদ, মাওলানা হাবিবুর রহমান, মাওলানা মহিউদ্দিন, মাওলানা হাবিবুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, ফতুল্লার কুতুবপুরে কোরআন অবমাননা করে ফেসবুকে একটি পোস্ট দেয়ার ঘটনায় হাসান উল ইসলামের বিরুদ্ধে ভূইগড় আল আরাফা জামে মসজিদের ইমাম সিদ্দিক উল্লাহ বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেছিলেন।

পরে ১৩ জানুয়ারি সকালে সোনারগাঁয়ের মেঘনা ঘাট এলাকা থেকে হাসানকে গ্রেফতারের পরদিন তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এছাড়া হাসানের ফাঁসির দাবিতে একাধিকবার বিক্ষোভও করেছিলেন এলাকার মুসল্লিরা।

(জাস্ট নিউজ/একে/২২৩০ঘ.)