নির্বাচন কমিশন ব্যর্থ হলে পরিস্থিতি ভয়াবহ হবে: ড. কামাল হোসেন

নির্বাচন কমিশন ব্যর্থ হলে পরিস্থিতি ভয়াবহ হবে: ড. কামাল হোসেন

ঢাকা, ১৯ ডিসেম্বর (জাস্ট নিউজ) : নির্বাচন কমিশন তাদের সাংবিধানিক দায়িত্ব পালনে ব্যর্থ হলে দেশে ভয়াবহ অবস্থা সৃষ্টি হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন বাংলাদেশের সংবিধান প্রণেতা, গণফোরাম সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন।

বুধবার সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির মিলনায়তনে ‘মানবধিকার, সুশাসন ও ভোটাধিকার’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, যারা এখন ক্ষমতায় আছে তারা সংবিধান পরিপন্থি কাজ করছে। নির্বাচনের অনেক প্রার্থীকে পুলিশ নির্যাতন করছে, আক্রমন করছে। নির্বাচন কমিশন সব কিছু দেখেও ব্যবস্থা নিচ্ছে না।

তিনি বলেন, অসম্পূর্ণ কাজের কথা বলে ক্ষমতায় থাকার চিন্তা করে যাচ্ছে বর্তমান ক্ষমতাসীন দল, যা মোটেও গ্রহণযোগ্য নয়। সবাই যেন ভোটাধিকার প্রয়োগ করতে পারে, যদি এই অধিকার থেকে বঞ্চিত হয় তাহলে তা হবে স্বাধীনতার উপর আঘাত। ভোটাধিকার প্রয়োগ করতে না দেয়া হলো দেশদ্রোহিতা।

ড. কামাল হোসেন আরো বলেন, নির্বাচন আর যে কয় দিন বাকি, ততদিন নির্বাচন কমিশনকে কারো মুখাপেক্ষি না হয়, তার ক্ষমতা প্রয়োগের আহ্বান জানান ড. কামাল। এই দ্বায়িত্ব পালনে কমিশন ব্যর্থ হলে, ভবিষতে দেশে ভয়াবহ পরিণতি হবে।

এছাড়া অনুষ্ঠানে অনান্য বক্তারা বলেন, অংশগ্রহন মূলক নির্বাচনে বাধা তৈরী হয়েছে। নির্বাচ কমিশন তার সঠিক দ্বায়িত্ব পালন করছে না তাই সুষ্ঠু নির্বাচনের জন্য সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

 (জাস্ট নিউজ/এমআই/১৩৩৫ঘ.)