স্বরাষ্ট্রমন্ত্রীর পাল্টা প্রশ্ন

দেশ চলছে কিভাবে?

দেশ চলছে কিভাবে?

ঢাকা, ৪ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : প্রশ্নকর্তা এমপিকে পাল্টা প্রশ্ন করলেন স্বরাষ্ট্র মন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি জানতে চান, প্রধানমন্ত্রীর পুলিশ, সেনাবাহিনী যদি বেগম খালেদা জিয়ার অধীনে হয়ে থাকে তাহলে দেশ চলছে কিভাবে? এটা আপনার কাছে আমার প্রশ্ন।

এর আগে সরকার দলীয় এমপি আ. খ. ম জাহাঙ্গীর হোসাইন স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে প্রশ্ন রেখে বলেন, সম্প্রতি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বলেছেন,পুলিশ, সেনাবাহিনীসহ প্রশাসন তাদের। তাহলে আমাদের কারা রয়েছেন।

রবিবার সংসদে প্রশ্নোত্তর পর্বে এ ঘটনা ঘটে। বেগম খালেদা জিয়ার মামলা নিয়ে করা এক সম্পূরক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্র মন্ত্রী বলেন, খালেদা জিয়ার মামলাটি বিচারাধীন।

সেখানে বিচারক কি রায় দেবেন সেটা বিচারক জানেন, আমাদের করণীয় কিছু নেই। কেউ যদি আইন শৃঙ্খলা নিজের হাতে তুলে নেন কিংবা অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করেন কিংবা ভাংচুর করেন তাহলে আইনানুযায়ী তার ব্যবস্থা নেয়া হবে। সেদিনের ভিডিও ফুটেজ দেখে আমরা সনাক্ত করছি। আইন তার নিজস্ব গতিতে চলবে এটাই স্বাভাবিক।

মন্ত্রী জানান, গত ৩০ জানুয়ারি বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার গাড়ির বহরের সামনে থেকে অতর্কিতে পুলিশের ওপর আক্রমণ চালানো হয়েছে। হামলা চালিয়ে পুলিশের দুটি রাইফেল ভেঙ্গে ফেলাসহ প্রিজনভ্যান ভাংচুর করা হয়েছে। পুলিশ অত্যন্ত ধৈর্যে’র সঙ্গে পরিস্থিতি মোকাবেলা করেছে।

প্রশ্নোত্তরে হেফাজতের আল্লামা শফি আহমদের সঙ্গে সাক্ষাত প্রসঙ্গে জাসদের নাজমুল হক প্রধানের প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, সারা বাংলাদেশের আলেম সমাজের অত্যন্ত সম্মানীয় ব্যক্তি হচ্ছেন আল্লামা শফি আহমেদ। সবাই তাকে শ্রদ্ধার সঙ্গে দেখেন। চট্টগ্রামে সরকারি কাজে গিয়েছিলাম। সেখানে গিয়ে অসুস্থতার খবর জানতে পেরেই তার সঙ্গে দেখা করতে যাই। এখানে অন্য কিছু নেই।

(জাস্ট নিউজ/একে/২০৪৫ঘ.)