পেটের ভেতর ১২২টি পেরেক !

পেটের ভেতর ১২২টি পেরেক !

ঢাকা, ২৩ অক্টোবর (জাস্ট নিউজ) : রোগীর পেটে একশর বেশি পেরেক ও ধারালো স্ক্রু-কব্জার উপস্থিতি টের পেয়ে তাজ্জব বনে গিয়েছিলেন চিকিৎসকরা। কোনো উপায় নেই দেরী করার। তাই অস্ত্রোপচারের মাধ্যমে বের করেন সেগুলো। হাসপাতালে সেবা পাচ্ছেন আর তাতেই ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন রোগী, তাই কপালে ভাজ কমতে শুরু করেছে চিকিৎসকদের।

ঘটনাটি ঘটেছে ইথিওপিয়ার রাজধানী আদ্দিস আবাবাতে। আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, ৩৩ বছরের ওই রোগী কয়েকদিন ধরে মানসিক অবসাদে ভুগছিলেন। এ কারণে প্রায় ১২২টি পেরেক, চারটি পিন, একটি টুথপিক এবং ভাঙা কাচের গ্লাস খেয়ে ফেলেছিলেন তিনি।

ইথিওপিয়ার সেন্ট পিটার্স স্পেশালাইজড হাসপাতালের চিকিৎসকরা জানিয়েছেন, অবসাদের কারণে তিনি তার দৈনন্দিন ওষুধও খাওয়া বন্ধ করে দিয়েছিলেন। সম্প্রতি পেটের ব্যথা নিয়ে হাসপাতালে এলে তারা রোগীর এক্স-রে করেন। তাতেই চক্ষু চড়ক গাছ চিকিৎসকদের। রোগীর পেটে পেরেক, পিন, গ্লাসের উপস্থিতি লক্ষ্য করেন তারা। এর পরেই দ্রুত অপারেশনের সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।

চিকিৎসকরা আরও জানান, প্রায় আড়াই ঘণ্টা অস্ত্রোপচার করে রোগীর পেটের ভেতর থেকে জিনিসগুলো বের করেন তারা। কয়েকবছর ধরে পানি দিয়েই পেরেক আর গ্লাস খেয়েছেন ওই ব্যক্তি। তার ভাগ্য নেহায়েত ভালো, তা না হলে লোহার সামগ্রীতে জং ধরে, তা থেকে সংক্রমণের কারণে মারা যেতে পারতেন তিনি।

আপাতত সেন্ট পিটার্স স্পেশালাইজড হাসপাতালেই চিকিৎসা সেবা নিচ্ছেন ওই ব্যক্তি, এখন ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন।

(জাস্ট নিউজ/ডেস্ক/একে/১৭৪০ঘ.)