২৪ ঘন্টায় আক্রান্ত ১৪১, ডিএমপিতে ৬৮

পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে; সারাদেশে শনাক্ত ৬৭৭, মৃত ৪

পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে; সারাদেশে শনাক্ত ৬৭৭, মৃত ৪

ঢাকা মহানগরসহ সারাদেশে করোনা ভাইরাসে এই পর্যন্ত ৬৭৭ পুলিশ সদস্য আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ৪ জন। এছাড়াও গত ২৪ ঘন্টায় ১৪১ পুলিশ সদস্যের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়েছে। এদিকে ডিএমপিতে আক্রান্ত হয়েছে ৩২৮ জন। করোনায় আক্রান্ত পুলিশ সদস্যরা রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

সংশ্লিষ্ট কর্মকর্তা ও পুলিশ হাসপাতাল বলছে, আক্রান্তদের ৮০ ভাগ মাঠ পর্যায়ের পুলিশ সদস্য। রাজধানী ঢাকাসহ সারাদেশে চলমান লকডাউনে আইন-শৃঙ্খলা রক্ষা করতে গিয়েই তারা আক্রান্ত হয়েছেন। পরবর্তীতে আক্রান্ত পুলিশ সদস্যরা ব্যারাকে ‘গাদাগাদি’করে থাকার কারণে সুস্থরাও তাদের সংস্পর্শে আসায় এই সংখ্যা আরও বেড়েছে।

আর সারাদেশে কোয়ারেন্টিনে আছে ১১৫৪, আইসোলেশনে আছে ১৭৪ জন এবং সুস্থ হয়েছে ৫২ জন। এদিকে করোনাযুদ্ধে জীবন উৎসর্গ করলেন বাংলাদেশ পুলিশের ৪ সদস্য। করোনার এই সম্মুখযোদ্ধা হলেন স্পেশাল ব্রাঞ্চের এসআই নাজির উদ্দীন, এএসআই মো. আবদুল খালেক (৩৬) মোঃ আশেক মাহমুদ(৪৩) এবং কনস্টেবল জসিম উদ্দিন (৪০)

সম্প্রতি সময়ে পুলিশ হেডকোয়ার্টার্স থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সব ইউনিট কমান্ডারদের সঙ্গে মতবিনিময়ের সময় আইজিপি বেনজীর আহমেদ বলেন, ‘আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা দেওয়ার সব আয়োজন রয়েছে। রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালসহ পুলিশের অন্য হাসপাতালগুলোতে করোনা সংক্রান্ত চিকিৎসা সুবিধা বাড়ানো হয়েছে। এছাড়া বিভাগীয় পর্যায়েও সুচিকিৎসার ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ সদস্য ও তাদের পরিবারের পাশে বাংলাদেশ পুলিশ রয়েছে বলে জানান তিনি।