মত প্রকাশের জন্য পিটুনীতে মৃত্যু গণতন্ত্রের জন্য ভয়ংকর: মেনন

মত প্রকাশের জন্য পিটুনীতে মৃত্যু গণতন্ত্রের জন্য ভয়ংকর: মেনন

মত প্রকাশের জন্য পিটুনীতে মৃত্যু গণতন্ত্রের জন্য ভয়ংকর বলে মন্তব্য করেছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সংসদ সদস্য রাশেদ খান মেনন।

তিনি বলেন, এমনিতেই আমাদের দেশসহ সারা বিশ্বে গণতান্ত্রিক ব্যবস্থা অনেকখানি সংকুচিত। এর সাথে অসহিঞ্চুতা যোগ হওয়ায় তা আরো বিভীষিকাময় হয়েছে। এটা শিশুদের মনে বিরূপ প্রভাব ফেলছে।

মঙ্গলবার শিশু অধিকার সপ্তাহ পালন উপলক্ষে সুবিধাবঞ্চিত ছেলে মেয়েদের জন্য পরিচালিত ‘দীপশিখা’ স্কুলে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সাবেক এই মন্ত্রী বলেন, বাংলাদেশকে শিশুদের জন্য বাসযোগ্য করতে হলে তাদের জন্য সবধরনের সুযোগ অবারিত করতে হবে। শিশুকাল থেকে তাদের উদার মানসকাঠামো গড়ে দিতে হবে, যাতে তারা অন্যের মতকে সম্মান করতে শেখে।

অনুষ্ঠানে বক্তৃতায় সংসদ সদস্য লুৎফুন নেসা খান বিউটি বলেন, এসব ছেলে মেয়েদের জন্য পাড়ার মধ্যেই একটু খেলার স্থান হলে তাদের পথে পথে ঘুরতে হতো না। এসময় তিনি বুয়েটের ছাত্র আবরার হত্যার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেন।

ঢাকার গুলবাগে স্থাপিত স্কুলটি প্রতিষ্ঠা করেন বেগম সুফিয়া কামাল ও সাবেক জাতীয় অধ্যাপক সুলতানা সরওয়াত জামান।

বিশেষ অতিথির বক্তৃতায় স্থানীয় কাউন্সিলর গোলাম আশরাফ তালুকদার। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্র্যাক ব্যাংকের ডি এমডি ও কর্মকর্তারা। অনুষ্ঠানে শিশুরা ‘ভালোবাসার আলো’ নামে একটি ছোট নাটিকা প্রদর্শন করে।

এমআই