ভোল পাল্টালেন বিতর্কিত জিএস রাব্বানী, নুরের কাছে দুঃখ প্রকাশ!

ভোল পাল্টালেন বিতর্কিত জিএস রাব্বানী, নুরের কাছে দুঃখ প্রকাশ!

ডাকসু ভবনের গেট বন্ধ করে আলো নিভিয়ে ভিপি নুরুল হক নুর ও অন্যদের ওপর হামলার ঘটনায় সাংবাদিকদের যে বিতর্কিত মন্তব্য করেছিলেন তার জন্য দুঃখ প্রকাশ করেছেন জিএস গোলাম রাব্বানী। একইসঙ্গে হামলায় আহত নুরসহ অন্যদের আরোগ্য কামনা করে দোষীদের বিচার দাবি করেছেন তিনি।

রবিবার ডাকসু ভিপি নুরুল হককে তার কক্ষে ঢুকে লাইট বন্ধ করে বাঁশ ও রড দিয়ে পেটান মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা। এই মঞ্চের অনেকেই ছাত্রলীগের নেতা-কর্মী। এ সময় নুরুলের সঙ্গে থাকা বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের অন্তত ৩০ জনকে বেধড়ক মারধর করা হয়।

হামলার পর ক্যাম্পাসে আসেন ডাকসু জিএস গোলাম রাব্বানী। এসময় তিনি সাংবাদিকদের মন্তব্য করেন- ‘নুর আহত নাকি মারা গেছে– ডাজ নট ম্যাটার। তাকে আর ডাকসুতে ঢুকতে দেয়া হবে না।’

এমন মন্তব্যে পর ব্যাপক সমালোচনায় পড়তে হয় ছাত্রলীগের সাবেক এই সাধারণ সম্পাদককে। তবে ঘটনার একদিন পর ভোল পাল্টালেন তিনি।

এমন মন্তব্যের জন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করে সোমবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক আইডি থেকে স্ট্যাটাস দেন রাব্বানী। একই সঙ্গে এ ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ারও দাবি জানান তিনি।

অনিয়ম করে এমফিলে ভর্তি হওয়া রাব্বানী বলেন, আমি চোখের সমস্যার কারণে বিগত এক সপ্তাহ যাবত বাসাতেই অবস্থান করছি। গতকাল দুপুর পৌনে একটার দিকে আমাদের ডাকসুর ম্যাসেঞ্জার গ্রুপে কথোপকথন থেকে জানতে পারি ভিপি নুর গ্রুপের সঙ্গে মুক্তিযুদ্ধ মঞ্চের সদস্যদের মারামারি চলছে।

তিনি আরো বলেন, সেখানে উপস্থিত কয়েকটি মিডিয়া উদ্ভুত পরিস্থিতি নিয়ে মন্তব্য জানতে চাইলে শুরুতে বলি, ‘আমি ঘটনার সময় উপস্থিত ছিলাম না। মারামারির আদ্যোপান্ত আমার আমার জানা নেই। তবে ভিপি নুর হামলা বা ঘটনার বিষয়ে ডাকসুর কারো সঙ্গে কথা না বলে ৫০-৬০ জন বাহিরাগত এনে যেভাবে ডাকসু ভবন অবরুদ্ধ করে রেখেছে এবং যেখানে যে অরাজকতা হয়েছে, সেগুলো মেনে নেয়া যায় না।

রাব্বানী বলেন, ‘নুর আহত না নিহত মুখ্য না, সে কাউকে না জানিয়ে ডাকসুতে বহিরাগত নিয়ে এসে কেন এমন পরিস্থিতি সৃষ্টি করলো?’ ডাকসুর দুই ছোটবোন অবরুদ্ধ থাকা নিয়ে ক্ষোভের বহিঃপ্রকাশ থেকেই মন্তব্যটি করেছিলাম, যা ডাকসুর জিএস হিসেবে আমার বলা উচিত হয় নাই। সেজন্য আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

‘তবুও যা ঘটছে সেটা অত্যন্ত দুঃখজনক। ওই অনভিপ্রেত ঘটনায় যারা হতাহত হয়েছে তাদের দ্রুত আরোগ্য কামনা করছি, সুষ্ঠু তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহবান জানাই।’