ইবিতে স্বাধীনতা দিবসে ছাত্রলীগের ২ গুরুপের মারামারি

ইবিতে স্বাধীনতা দিবসে ছাত্রলীগের ২ গুরুপের মারামারি

ঢাকা, ২৬ মার্চ (জাস্ট নিউজ) : ইসলামী বিশ্ববিদ্যালয়ে মহান স্বাধীনতা দিবসের র‌্যালিতে ছাত্রলীগের দুই গ্রুপে মারামারির ঘটনা ঘটেছে। স্লোগান দেয়াকে কেন্দ্র করে সভাপতি গ্রুপের এক কর্মীর সাথে সাধারণ সম্পাদকের কর্মীদের হাতাহাতি হয়।

সোমবার বেলা সাড়ে দশটার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল র‌্যালীরতে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল ৮টায় পতাকা উত্তোলন শেষে বেলা ১০টায় আনন্দ শোভাযাত্রা বের করে প্রশাসন। এতে ভিসি, ট্রেজারার, রেজিস্ট্রার, শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, জিয়া পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, ছাত্রলীগ, আবাসিক হল, বিভিন্ন বিভাগ, সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনগুলো অংশগ্রহণ করে।

র‌্যালির মাঝামাঝি অবস্থান করা ছাত্রলীগের সভাপতি গ্রুপের কর্মী মোস্তফা স্লোগান দিতে থাকে। র‌্যালি ডায়না চত্বরে আসলে সাধারণ সম্পাদক গ্রুপের কর্মী জুবায়ের এসে মোস্তফাকে স্লোগান দিতে নিষেধ করে।

র‌্যালিতে জুবায়েরকে স্লোগান দিতে নির্দেশ দেয়া হয়েছে বলে সে দাবি করে। এতে তাদের মাঝে বাকবিতণ্ডা শুরু হয়। এ নিয়ে র‌্যালিতে উভয় গ্রুপের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এক পর্যায়ে মোস্তফা ও জুবায়ের হাতাহাতি শুরু করে। পরে আরো বেশ কয়েকজন কর্মীকে হাতাহাতিতে জড়িয়ে পড়ে। পরে সাধারণ সম্পাদক জুয়েল রানা হাকিমের হস্তক্ষেপে পরিবেশ শান্ত হয়।

(জাস্ট নিউজ/এমআই/১৫১০ঘ.)