দুধ কেনার টাকা নাই, ২৩ দিনের সন্তানকে তুলে দিলেন অন্যের হাতে

দুধ কেনার টাকা নাই, ২৩ দিনের সন্তানকে তুলে দিলেন অন্যের হাতে

দুধ কেনার টাকা না থাকায় চট্টগ্রামের হাটহাজারীতে নিজের সন্তানকে অন্যের হাতে তুলে দিয়েছেন বাবা-মা। শনিবার (৪ এপ্রিল) উপজেলার ৪ নম্বর গুমানমর্দ্দন ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের কালাগাজী চৌধুরীর বাড়িতে এ ঘটনা ঘটে।

নবজাতকের বাবা নুর আহম্মদ জানান, সাত বছর আগে পার্শ্ববর্তী মির্জাপুর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের শামিমা আক্তারের সঙ্গে বিয়ে হয় তার। ইতিমধ্যে তাদের ঘরে এক ছেলে ও এক মেয়ে রয়েছে। ২৩ দিন আগে তার ঘরে দ্বিতীয় ছেলের জন্ম হয়। তার নাম রাখা হয় মোজাহেদ। নবজাতকের ভরণ-পোষণ চালানো তার পক্ষে কষ্টসাধ্য হয়ে পড়েছে। তা ছাড়া নবজাতক তার মায়ের কাছ থেকে বুকের দুধ পাচ্ছে না। বাইরে থেকে শিশুদের দুধ কেনাও তার পক্ষে সম্ভব না।

তাই তিনি নিজের ২৩ দিন বয়সের ছেলেকে রাউজান উপজেলার গহিরা এলাকার ইদ্রিস নামের নিঃসন্তান এক ব্যক্তির কাছে ‘দত্তক’ হিসাবে দিয়েছেন।

তিনি সন্তান বিক্রির কথা অস্বীকার করে জানান, খুশি হয়ে ইদ্রিস নামের ওই ব্যক্তি তাকে ৫ হাজার টাকা দিয়েছেন।

উপজেলার ৪ নম্বর গুমানমর্দ্দন ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান শনিবার বিষয়টি অবহিত হলে নবজাতকের মা-বাবাকে ইউনিয়ন পরিষদে বিকেল সাড়ে ৫টার দিকে ডেকে আনেন। সেখানে ওই শিশুকে গ্রহণকারী মো. ইদ্রিসকেও ডেকে পাঠানো হয়।

চেয়ারম্যান মুজিবুর রহমান বলেন, এ ব্যাপারে স্থানীয়ভাবে বিষয়টি মীমাংসা করা হবে। প্রয়োজনে প্রশাসনের সহযোগিতা নেয়া হবে।