চট্টগ্রামে ত্রাণ না পেয়ে বিক্ষোভ করলো দুস্থ মানুষ

চট্টগ্রামে ত্রাণ না পেয়ে বিক্ষোভ করলো দুস্থ মানুষ

চট্টগ্রামে গ্রাণ না পেয়ে বিক্ষোভ করেছে একদল দুস্থ মানুষ। তাঁদের অভিযোগ ত্রাণ দেওয়ার খবর দিয়ে এনে তাদের ত্রাণ দেওয়া হয়নি। এ কারণে তারা ক্ষুব্ধ হয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম মহানগরীর বন্দর থানার সামনে এ বিক্ষোভ প্রদর্শন করা হয়। এর আগে নগরীর খুলশী থানার জিইসির মোড় এলাকায় বাটা গলির সামনেও সড়ক অবরোধ করে ত্রাণের জন্য বিক্ষোভ করেন দুস্থ লোকজন।

বিক্ষোভের বিষয়টি স্বীকার করে বন্দর থানার ওসি সুকান্ত চক্রবর্তী বলেন, সিএমপি কমিশনারের উদ্যোগে দুস্থ মানুষদের খাদ্য সহায়তা দেওয়ার উদ্যোগ নেওয়া হয়। এই উদ্যোগের অংশ হিসেবে নগর পুলিশের বন্দর বিভাগের চারটি থানা এলাকায় তিন হাজার পরিবারকে খাদ্য সহায়তা দেওয়ার সিদ্ধান্ত হয়।

বৃহস্পতিবার বেলা ১১টায় উদ্বোধন করেন নগর পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান। কমিশনার স্যার উদ্বোধন করে চলে যাওয়ার পর কিছু লোক আকস্মিকভাবে থানা কমপাউন্ডে জড়ো হন। তারা ত্রাণ সামগ্রী পাওয়া আশ্বাস পেয়ে এখানে এসেছে, এমনটা জানান। কিন্তু এসব সহায়তা রাতের অন্ধকারে দুস্থ মানুষের বাসায় গিয়ে পৌঁছে দিয়ে আসার কথা। তাই থানা থেকে খাদ্য সহায়তা বিতরণের কোনো সিদ্ধান্ত পুলিশের ছিল না। এরপরও যাঁরা চলে এসেছেন তাঁদের বুঝিয়ে থানা কমপাউন্ড থেকে বের করে দেওয়া হয়। পরে দুপুর ২টারি দকে এ নিয়ে বিক্ষোভ করেছে তারা।

নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (বন্দর) আরেফিন জুয়েল বলেন, মানুষ আসলে খাদ্যের কষ্টে পড়েছে। বিষয়টি মানবিক। সেটা ভেবে পুলিশ রাতে মানুষের বাড়িয়ে গিয়ে পর্যায়ক্রমে এসব সামগ্রী পৌঁছে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। প্রতিটি প্যাকেটে চাল, ডাল, তেল, পেঁয়াজ ও সাবান ইত্যাদি রয়েছে।

এর আগে নগরীর জিইসির মোড়ে আগে বাটা গলিতে ত্রাণ বিতরণ করা হয় আওয়ামী লীগ নেতা আরশেদুল আলম বাচ্চুর পক্ষে। সেখানে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান নওফেল উপস্থিত ছিলেন। তিনি চলে যাওয়ার পর ত্রাণের জন্য বিক্ষোভ প্রদর্শন করেন দুস্থ মানুষেরা।